Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলরাজনীতিসারাদেশ

পানছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : খাগড়াছড়ির পানছড়িতে শহীদ বৃদ্ধিজীবী দিবস ২০২১ উদযাপনের লক্ষে পুস্পমাল্য অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যায় উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে বঙ্গবন্ধু স্কোয়ারে প্রদীপ প্রজ্জলন করা হয়।

মঙ্গলবার ১৪ ডিসেম্বর ২০২১ সকালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মোমিনের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিনটির সুচনা হয়।

সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা উপস্থিত ছিলেন।

সভায় অন্যান্যদের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনচারুল করিম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল ইসলাম, ইউপি চেয়ারম্যান কালা চাঁদ চাকমা,নাজির হোসেন, বিজয় চাকমা,কিরন ত্রিপুরা ,পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কাশেম, উপজেলা আওয়ামি লীগ সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব,প্রেস ক্লাবের সভাপতি জয় নাথ দেব , সরকারী দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক নাজমুল হোসেনের নেতৃত্বে বঙ্গবন্ধু স্কোয়ারে প্রদীপ প্রজ্জলন করা হয়। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন,সাবেক সভাপতি ডা. ছৈয়দ আহাম্মদ, প্রেস ক্লাবের সভাপতি জয়নাথ দেব ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, ১৯৭১ সালে ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবীগণ আত্মত্যাগের যে অনন্য নজির ও মহৎ ইতিহাস রচনা করে গেছেন, তা কখনাে বিস্মৃত হবার নয়। লাল সবুজের এই দেশে রয়েছে রক্ত ঝড়া ইতিহাস। ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে যে স্বাধীনতা, বুদ্ধিজীবী দিবস তার অন্যতম অবিচ্ছেদ্য অংশ। এ দানের মহিমা কোনদিন ম্লান হবে না।

Related Articles

Back to top button