Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে লীনের স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগীতা ও পুষ্টি মেলা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : জেলার পানছড়ি উপজেলার পানছড়ি সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ে লিডারশীপ টু এনসিউর এডুকুয়েট নিউট্রিশান ( লীন) প্রকল্পের আয়োজনে স্কুল পর্যায়ে পুষ্টি সংক্রান্ত রচনা ,বিতর্ক প্রতিযোগীতা ও স্কুল মাঠে পুষ্টি মেলার আয়োজন করা হয় ।

২২ মার্চ২০২২ মঙ্গলবার দিনব্যাপি আয়োজনে পানছড়ি সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের আলাদা আলাদা শ্রেণী কক্ষে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভিটামিন সি/ এ বিষয়ে রচনা ও মাধ্যমিক স্থরের ছাত্র-ছাত্রীদের বয়ঃসন্ধি কালের গুরুত্ব সম্পকে রচনা প্রতিযোগীতা এবং অপুষ্টি কিশোর কিশোরীদের শারীরিক ও মানসিক বিকাশের প্রধান অন্তরায়’ এর আলোকে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রচনা প্রতিযোগীতায় পানছড়ি সরকারী মডেল উচ্চ বিদ্যালয় , পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়, লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়,পানছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়,গোলক প্রতিমা ছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মির্জাটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয় অংশ গ্রহন করে। বিতর্ক প্রতিযোগীতায় পানছড়ি সরকারী মডেল উচ্চ বিদ্যালয় ও পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয় অংশ নেয়। এতে পক্ষ দল পানছড়ি সরকারী মডেল উচ্চ বিদ্যালয় যুক্তি তর্কে বিজয়ী হয়। বিতর্ক প্রতিযোগিতায় মডারেটর হিসাবে সুগত চাকমা (প্রধান শিক্ষক) দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা উষা মগ, উপজেলা তথ্য অফিসার বাবলী খীসা, মৎস কর্মকর্তা প্রিয় কান্তি চাকমা , লিডারশীপ টু এনসিউর এড– কুয়েট নিউট্রিশান ( লীন) প্রকল্পের পানছড়ি উপজেলা কো -অর্ডিনেটর ডরথী চাকমা , বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদিপ চন্দ্র চাকমা, প্রলয় জ্যোতি চাকমা, পানছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুজ্জামান অলি সহ প্রতিযোগীতায় অংশগ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন উপস্থিত ছিলেন।

এছাড়াও পুষ্টি উপাদান বিষয়ক জন সচেতনতায় সকাল থেকে বিদ্যালয় মাঠে পুষ্টি মেলা অনুষ্ঠিত হয়। মেলায় স্বাস্থ্য সচেতনতায় পুষ্টির প্রাপ্তিতা বিভিন্ন ফলমুল,শাকসব্জি প্রদর্শণ ,নিজেদের প্রাথমিক চিকিৎসা উপকরন, পুষ্টির ঘাটতি কিভাবে পুরণ করা যায় তার প্রদর্শনী ও স্বাস্ব্য সেবায় সহযোগী স্টল বসানো হয়। বিকালে পুষ্টি মেলার আলোচনা সভা, পুষ্টি নাট্যানুষ্ঠান ,রচনা, বিতর্ক প্রতিযোগী ও পুষ্টি উপাদান সচেতনতায় স্টল তৈরীকারী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে সমাপ্তি হয়।

Related Articles

Back to top button