Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে সংবর্ধনা ও পুরষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে সংবর্ধনা ও পুরষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে।

১ ডিসেম্বর ২০২০ মঙ্গলবার দুপুরে পানছড়ি সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে আয়োজিত সংবর্ধনা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে মোঃ নাজির হোসনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি, চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাক্সফোর্স, খাগড়াছড়ি। অন্যান্যদের মধ্যে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রসাশক কাজী আলিমুজ্জামান, ২২ বীর উপ- অধিনায়ক মেজর চৌধুরি মোহাম্মদ ফাহিম আশ্ররাফী পিএসসি, সাব জোন অধিনায়ক ক্যাপ্টেন আহসান হাবিব, পানছড়ি উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু যুগ্ম সাধারণ সম্পাদক খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ, জুয়েল চাকমা, পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. দুলাল হোসেন, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন, বাহার মিয়া, জয়নাথ দেব প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অথিতি পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের পক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর পদক প্রাপ্তদের মধ্যে ০৪ জনকে (বাংলাদেশ আনসার) সংবর্ধনা প্রদান, গ্রামীন খেলাধুলার বিভিন্ন প্রতিযোগিতায় ১৯ জন বিজয়ীকে পুরস্কার প্রদান, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সাংস্কৃতিক ০৫ জন ব্যক্তির মধ্যে সন্মাননা প্রদান, প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন বিতরণ
ও পানছড়ি উপজেলার কৃতি শিক্ষার্থীদের মাঝে সংবর্ধনা প্রদান করেন।

বক্তারা বলেন, বাঙ্গালি জাতির পিতা শেখ মুজিবর রহমান, আপামর জনতার ভালবাসা তাকে শুধু জাতির পিতাই করেনি করেছে বন্ধু বাংলার বন্ধু, বাংলার মানুষের বন্ধু, তিনি আমাদের বঙ্গবন্ধু। যার প্রেরণায় বিনা অস্ত্রে পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে নেমে ছিল বাঙলার আমজনতা। সাথে ছিল শুধু একবুক সাহস, আর এই সাহস জুগিয়েছিলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান। তার ঋণ কেউ শোধ করতে পারবে না। বঙ্গবন্ধু যা করতে চেয়েছিলেন, যেভাবে চেয়ে ছিলেন দেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য, সেইসব পদক্ষেপ নিয়ে বাস্তবায়ন করলে তাকে সঠিক শ্রদ্ধা জানানো হবে। তার জীবন ও কর্মের থেকে ছিটেফোঁটা শিক্ষা নিলেও দেশের মানুষের জীবন উন্নত হতে পারে। আসুন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গঠনে সকলকে সম্মিলিত কাজ করি।

Related Articles

Back to top button