Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি :
জেলার পানছড়িতে উপজেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

২৬ অক্টোবর ২০২৩ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

 

পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা উপস্থিত ছিলেন।

 

শুরুতে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা ও এর গুরুত্ব নিয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন জেলা নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ মুনতাসির মাহমুদ।

 

অন্যান্যদের মধ্যে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, উপজেলা কৃষি অফিসার নাজমুল ইসলাম মজুমদার , উপজেলা প্রকৌশলী আব্দুল খালেক, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাক্তার সুমাপন চাকমা , যুব উন্নয়ন কর্মকর্তা ঊষা মগ, মৎস্য কর্মকর্তা প্রিয় কান্তি চাকমা সহ উপজেলা কমিটির বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আলোচনায় অংশ নেওয়া বক্তারা বলেন, ভেজাল ও দূষণ নিরাপদ খাদ্য ব্যবস্থাপনায় প্রধান প্রতিবন্ধকতা। মানুষের স্বাস্থ্য ঝুঁকি বাড়িয়ে তুলছে ভেজাল খাদ্য পণ্য। খাদ্যের ভেজাল রোধে ও নিরাপদ খাদ্য নিশ্চিতে সকলের নিজ নিজ অবস্থান থেকে ঐক্য প্রয়াস চালাতে হবে। এ ক্ষেত্রে জনসচেতনতা সৃষ্টির বিকল্প নেই।

 

পানছড়ির হাটবাজার গুলোতে মেয়াদ উত্তীর্ন ও নিন্মমানের মোড়ক বিহীন ও উন্মুক্ত অবস্থায় খাদ্য পণ্য বিক্রি বন্ধে বাজার মনিটরিং জোরদার করার উপর গুরুত্বারোপ করেন বক্তারা। যত্রতত্র গবাদিপশু জবাই ও মাছ বিক্রি, বাজার সিন্ডিকেট বন্ধে ও সাধারন ক্রেতাদের নাগালে ভোগ্যপন্য ক্রয় ব্যবস্থাপনা আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য দৃষ্টি আকর্ষণ করা হয়।

Related Articles

Back to top button