Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

চেঙ্গী দর্পন প্রতিবেদক,পানছড়ি, খাগড়াছড়ি : জেলার পানছড়ি তে স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা কর্তৃক জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ এর উপজেলার ৫ টি ইউনিয়নে শুরু হয়েছে।

১১ ডিসেম্বর শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ ৫ ইউনিয়নের ৩১ কেন্দ্রের ১১-১৪ ডিসেম্বর ২০২১ শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ৪ দিনের ভিটামিন- এ প্লাস ক্যাম্পেইনের উদ্ভোধন করেন উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা ও নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজ।

উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজ ভিটামিন- এ প্লাস ক্যাম্পেইনে শিশুকে ক্যাপসুল খাওয়াচ্ছেন

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা জানান, উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের পাড়া কেন্দ্র সমুহে ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর ২০২১ পর্যন্ত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬-১১ মাস বয়সী শিশুদের ১,০০,০০০ আইইউ মাত্রার একটি নীল ক্যাপসুল ১২৭৩ জন শিশুকে এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের ২,০০,০০০ আইইউ মাত্রার একটি লাল ক্যাপসুল ৭২১৫ জন শিশুকে খাওয়ানো হবে। এভাবে প্রতিদিন ৩০ টি কেন্দ্র এলাকা হিসাবে ৪ দিনে মোট ১২০ টি কেন্দ্র এলাকায় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর উদ্ভোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে পানছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম, সেনেটারী ইন্সপেক্টর তযিম চাকমা, ইপিআই ইনচার্জ ললেন্দ্র ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button