Breakingখাগড়াছড়িজাতীয়পার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে জাতির পিতার জন্মবার্ষিকী ও মহান স্বাধীনতা দিবস উদযাপনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক,পানছড়ি, খাগড়াছড়ি :
জেলার পানছড়িতে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এর ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপনের লক্ষ্যে প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

 

১৩ মার্চ ২০২৩ সোমবার সকালে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজের সভাপতিত্বে প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসাবে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনর রশীদ, ইউপি চেয়ারম্যান উচিত মনি চাকমা, আহির উদ্দিন, আনন্দ জয় চাকমা, প্রসাশনিক কর্মকর্তা গন, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক গন, রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এর ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের নির্মিতে সিদ্ধান্ত নেওয়া হয়।

১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন আলোচনা সভা ও দুপুরে উপজেলার সকল মসজিদে দোয়া মোনাজাত এবং মন্দির ও অন্যান্য উপাসনা বিশেষ প্রার্থনা ।

২৫ মার্চ গণহত্যা দিবসে স্কুল কলেজের শিক্ষার্থীরা চিত্র অঙ্কন, কবিতা ও রচনা প্রতিযোগিতার আয়োজন।সকালে আলোচনা সভায়, দুপুরে উপজেলার সকল মসজিদে দোয়া মোনাজাত এবং মন্দির ও অন্যান্য উপাসনা বিশেষ প্রার্থনা।

২৬মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপোধনীর মাধ্যমে দিবসের শুভ সূচনা, মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, সকল সরকারি বেসরকারি স্বায়ত্তশাসিত ও ব্যক্তিগত ভবনের জাতীয় পতাকা উত্তোলন। সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পাঠ। আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা। হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন। জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দিরও অন্যান্য উপাসনা বিশেষ প্রার্থনা। সন্ধ্যা সকল সরকারি ও বেসরকারি ভবনে আলোকসজ্জা ।

Related Articles

Back to top button