Breakingকৃষিখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি :
জেলার পানছড়িতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০২৩/২০২৪ অর্থ বছরে প্রনোদনা কর্মসূচি আওতায় রবি মৌসুমের বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

 

২৩ অক্টোবর ২০২৩ সোমবার দুপুরে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা হর্টিকালচার সেন্টারে উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজের সভাপতিত্বে ২০২৩/২০২৪ অর্থ বছরে প্রনোদনা কর্মসূচি আওতায় রবি মৌসুমে সরিষা,ভূট্টা, সূর্যমুখী ও চিনা বাদাম ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

 

উপজেলা কৃষি বিভাগ জানায় ,পার্বত্যাঞ্চলের প্রান্তিক পর্যায়ে কৃষকদের ৫০০ জনের মাঝে প্রতি জনকে সরিষার বীজ- ১ কেজি, ডিএপি সার- ১০ কেজি, এমওপি সার -১০ কেজি করে এবং ২০ জনের মাঝে প্রতি জনকে চিনা বাদাম ১০কেজি, ডিএপি সার- ১০কেজি, এমওপি সার-১০ কেজি হিসাবে সর্বমোট ৫২০ জন কৃষক কে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

 

বিতরণ কালে উপজেলা কৃষি অফিসার মোঃ নাজমুল ইসলাম মজুমদার , ভুমি অফিসার আহমেদ হাসান, উপ সহকারী কৃষি অফিসারগন সহ সুবিধাভোগী ক্ষুদ্র প্রান্তিক পর্যায়ে কৃষকগন উপস্থিত ছিলেন ।

Related Articles

Back to top button