Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে উপজাতি আঞ্চলিক সংগঠনের দুজন অস্ত্রসহ আটক

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : জেলার পানছড়িতে উপজাতি আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের দুজনকে অস্ত্রসহ আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি জোন।

৫ মার্চ ২০২২ বিকালে ৩০ বীর খাগড়াছড়ি সেনা জোনের জোন অধিনায়ক লেঃ কর্নেল সাইফুল ইসলাম সুমন পিএসসি এর নেতৃত্বে বিশেষ অপারেশনে পানছড়ি উপজেলার তারাবন ছড়ার দুর্গম জগপাড়া হতে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফন্ট (ইউপিডিএফ -প্রসীত) গ্রুপের সংগঠক ও চীফ কালেক্টরকে অস্ত্রসহ আটক করে।


আটককৃত সংগঠক প্রদীপ চাকমা (৪৪) জেলার মহালছড়ি উপজেলার মৃত কিরন মোহন চাকমার ছেলে ও সুসময় চাকমা(৫২) পানছড়ি উপজেলার তারাবনছড়ার হরেন্দ্র চাকমার ছেলে।

সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে এলাকায় অসহায় লোকজন ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় ও নাশকতা সৃষ্টির লক্ষে একদল লোক কাজ করছে। তারই সুত্র ধরে সেনা বাহিনির একটি টিম বিশেষ অভিযান চালিয়ে দুজনকে আটক করে। তাদের কাছ থেকে একটি দেশীয় এলজি,গাদা বন্দুক একটি,এ্যামো- ৫ রাউন্ড,মোবাইল সেট,চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন আছে।

অপর দিকে পানছড়ির চেঙ্গী এলাকায় ইউপিডিএফ সংগঠক সুসময় চাকমা ও প্রদীপ ময় চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) পানছড়ি ইউনিট।

Related Articles

Back to top button