Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক পানছড়ি, খাগড়াছড়ি  :
খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের যৌথ আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস নানা আয়োজনে পালিত হয়।

 

 

৯ ডিসেম্বর শনিবার সকালে উপজেলা প্রাঙ্গনে মানববন্ধন, র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে  আলোচনা সভা ও ৩ জন  জয়িতা নারীকে সম্মাননা প্রদান করা হয়।

“নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধে” প্রতিপাদ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহি অফিসার আহম্মেদ হাছান -এর সভাপতিত্বে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

বক্তারা বলেন, দেশ ও আত্নসামাজিক উন্নয়নে অসামান্য অবদান রেখেছিলেন বেগম রোকেয়ার জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং আমাদের দেশে নারীদের উন্নয়নের জন্য বেগম রোকেয়ার অসামান্য অবদানের কথা স্মরণ করেন। নারী আজ অদম্য সাহসের সাথে নিজেদেররকে এগিয়ে নিয়ে যাচ্ছে। নারীরা এগিয়ে গেলে দেশ ও সমাজ এগিয়ে যাবে।নারী উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক জয়িতা। কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল আর চরম প্রতিকুলতাকে জয় করে জয়িতারা তৃণমূল থেকে সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন।

 

এ সময় মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা,মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ুয়া ,সমাজ সেবা অফিসার সংগীতা ভৌমিক,মহিলা উদ্যোত্তাগন উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button