Breakingচট্টগ্রাম অঞ্চলজাতীয়রাজনীতিসারাদেশ

পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন – মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার , চট্টগ্রাম :
এতদিন আমরা শান্তি পূর্ণ আন্দোলন করেছি। আজকে তারুণ্যের রোড মার্চ শেষ। এবার সরকার পতনের একদফা আন্দোলন। এখনো সময় আছে বলবো দ্রুত পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ন্যস্ত করুন। নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন দিন।

 

৫ অক্টোবর ২০২৩ বুধবার বিকালে কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোড মার্চ মিরসরাই পৌঁছালে সেখানকার পৌর সদর এলাকায় একটি পথসভায় অস্থায়ী মঞ্চে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন


তিনি আরো বলেন, আপনারা ২০১৪ এবং ২০১৮ সালে অবৈধ নির্বাচন করেছেন। আগুন জ্বালিয়ে, সন্ত্রাস করে তা বিএনপির ঘাঁড়ে চাপিয়েছেন। একটা কথা আছে না, ‘বার বার ঘুঘু তুমি খেয়ে যাও ধান..এটা আর করতে দেয়া হবে না। আমরা কারো কাছে ক্ষমতা চাই না। আমরা জনগণের ক্ষমতা ফিরিয়ে দিতে চাই।

 

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাসন থেকে দেশে ফিরিয়ে আনার কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে সরকার আটকে রেখেছে। তাকে মিথ্যা মামলা থেকে মুক্ত করে তাঁকে বাঁচাতে হবে। তারুণ্যের অহংকার বিএনপি-র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে বিদেশে নির্বাসনে পাঠিয়েছে। তাঁকেও মুক্তি করে দেশে ফিরিয়ে আনতে হবে। এ জন্য দরকার দুর্বার আন্দোলন।

 

এ সময় মিরসরাইয়ের জনগণকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘মিরসরাইয়ের বীর জনগণ। আপনারা সবসময় অন্যায়ের বিরুদ্ধে, ন্যায়ের পক্ষে ও গণতন্ত্রের স্বার্থে সংগ্রাম করে চলেছেন। আগামীতেও এ সরকারের সকল অন্যায় জলুমের বিরুদ্ধে সংগ্রাম অব্যাহত রাখবেন।

এর আগে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আজকে কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে তারুণ্যের রোড মার্চ ঘিরে জনগণ রাস্তায় নেমে এসেছে। সরকারের এখন বিদেশেও কেউ নাই, দেশেও কেউ নেই। এখন এ সরকারকে ক্ষমতা থেকে টেনে নামাতে হবে।

 

মিরসরাই উপজেলা বিএনপির আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব গাজী নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহাজাহান, ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, গ্রাম বিষয়ক সম্পাদক বেলাল আহম্মদ, খাগড়াছড়ি জেলা বিএনপি-র সভাপতি ওয়াদুদ ভুঁইয়া, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি-র সিনিয়র যুগ্ম আহবায়ক নুরুল আমিন, নুরুল আমিন চেয়ারম্যান, সদস্য আবদুল আউয়াল ও ফটিকছড়ি উপজেলা বিএনপির আহবায়ক কর্ণেল (অব:) আজিম উল্ল্যাহ বাহার সহ বিভিন্ন জেলা, উপজেলা ও পৌর বিএনপি নেতৃবন্দ।

 

 

বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন জেলা -উপজেলার ইউনিয়ন ও পৌরসভা থেকে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বৃষ্টি উপেক্ষা করে মিছিল নিয়ে পথসভা স্থলে যোগ দেন। এ সময় নেতাকর্মীদের হাতে দলীয় পতাকা, ফেষ্টুন, মাথায় জাতীয় পতাকা দেখা যায়। কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়া পথসভা শান্তিপূর্ণভাবে বিকাল ৫টায় শেষ হয়। পথসভা চলাকালীন সময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম মুখী অংশে যান চলাচল ছিল অত্যন্ত ধীরগতি। এ সময় অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় মিরসরাই থানার বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো। এছাড়া দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করেন।

 

Related Articles

Back to top button