Breakingশীর্ষ সংবাদসারাদেশ

নোয়াখালীর কবিরহাটে শরীফ-রৌশন-আনিস কল্যাণ ট্রাস্টের উদ্যোগে প্রণোদনা প্রদান

চেঙ্গী দর্পন প্রতিবেদক , কবিরহাট ,নোয়াখালী : জেলার কবির হাটে ৫০০ হত দরিদ্র পরিবারের মাঝে ৫০ লক্ষ টাকা সমপরিমাণ প্রণোদনা দেওয়া হয়।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর প্রয়াত মেয়র আনিসুল হকের পিতা মরহুম শরিফুল হক, মাতা মরহুমা রৌশনারা বেগম এর নামে ঘোষবাগ মিয়াবাড়ির হক পরিবারের উত্তরসূরিদের সমন্বয়ে গঠিত একটি অরাজনৈতিক সামাজিক মানবিক সংগঠন “শরীফ,রৌশন, আনিস কল্যাণ ট্রাস্ট” গঠিত হয়। ।

প্রয়াত মেয়র আনিসুল হকের ছোট ভাই, সাবেক বাংলাদেশ সেনাবাহিনীর সেনা প্রধান জনাব আবু বেলাল মোহাম্মদ সফিউল হক তার ছোট ভাই “শরীফ, রৌশন, আনিস কল্যাণ ট্রাস্ট” র প্রধান সমন্বয়ক, নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ন- সাধারণ সম্পাদক, রেজাউল হক শাহীন ও সেনাপ্রধান ১৫,১৬ ও ১৭ই এপ্রিল, ২০২২ ইং রোজ শুক্র, শনি ও রবিবার তিনদিন ধরে প্রয়াত মেয়র আনিসুল হক ও সাবেক সেনাপ্রধান এর গ্রামের বাড়ীতে , এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতে ঘোষবাগ মিয়াবাড়ি প্রাঙ্গণে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার অসহায় দুস্থ্য, হতদরিদ্র, প্রতিবন্ধী, অসচ্ছল ব্যবসায়ী ও বিভিন্ন জটিল রোগাক্রান্ত ব্যক্তিদের মাঝে ৫০ লক্ষ টাকা সমপরিমাণ প্রণোদনা করে।

প্রনোদনার মধ্যে রয়েছে ২৩ টি গরু,,২০টি ছাগল , ২১টি সিঙ্গার সেলাই মেশিন , ১টি PHOENIX হুইল চেয়ার, ১টি বাই সাইকেল, ৫০টি টিউব ওয়েল ,১০০ বান ঢেউ টিন, ১৪ জন প্রতিবন্ধীদের মাঝে নগদ অর্থ প্রদান, ৫০ জন অসচ্ছল ব্যবসায়ীকে ব্যবসার মূলধন বৃদ্ধির লক্ষ্যে নগদ অর্থ বা ব্যবসায়ী পুঁজি প্রদান , ৩০ জন দুরারোগ্য রোগীদের কে নগদ অর্থ প্রদান, এবং প্রায় ২ শতাধিক মানুষের মাঝে পবিত্র রমজান মাস উপলক্ষে ইফতার করার লক্ষ্যে নগদ অর্থ প্রদান করা হয়।

পবিত্র মাহে রমজানে উপহার সামগ্রী বিতরণ কালে সাবেক সেনা প্রধান আবু বেলাল মোহাম্মদ সফিউল হক এবং রেজাউল হক শাহীন মানবিক ভালো কাজ করার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করে আল্লাহর সহায়তা কামনা করে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন। উক্ত সময় তাঁরা আজীবন মানুষের সুখে-দুঃখে পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।

সময় সাবেক সেনা প্রধান আবু বেলাল মোহাম্মদ সফিউল হক সাহেব দেশবাসীকে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, সিয়াম সাধনার এই মাসে, আসুন সবাই বেশি বেশি ইবাদত করি, আল্লাহর নিকট তওবা করি আর সকল ভেদাভেদ ভুলে একে অপরের পাশে দাঁড়াই। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, শরীফ-রৌশন-আনিস কল্যাণ ট্রাস্ট হত দরিদ্রদের কল্যাণের জন্য।

Related Articles

Back to top button