Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

নোয়াখালীতে সরকারি জায়গায় নির্মাণাধীন অবৈধ মার্কেট উচ্ছেদ

স্টাফ রিপোর্টার,নোয়াখালী :
জেলা শহর মাইজদীর আলোচিত নোয়াখালী সুপার মার্কেট সংলগ্ন গণপূর্তের শত কোটি টাকার ৬৫ শতক জায়গা দখলমুক্ত করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

 

 

৩ অক্টোবর ২০২৩ , মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাফিজুর রহমান এ অভিযান পরিচালনা করেন। দুই ঘন্টাব্যাপী এ অভিযান পরিচালনায় সহযোগিতা করেন নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব ও সুধারাম মডেল থানা পুলিশ।

 

জানা যায়, হকার্স মার্কেটের ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনর্বাসনের নামে জেলা প্রশাসনের আদেশ অমান্য করে গণপূর্ত বিভাগের শত কোটি টাকার সরকারি জায়গায় নোয়াখালী ক্ষুদ্র হকার্স সমবায় সমিতি লিমেটেডের সভাপতি একরাম উল্যাহ ডিপটির তদারকিতে মার্কেট নির্মাণের কাজ চালানো হয়। খবর পেয়ে গত ১১ সেপ্টেম্বর ঘটনা স্থলে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। কিন্ত জেলা প্রশাসনের কর্মকর্তারা চলে যাওয়ার তারা পুনরায় কাজ শুরু করে। এরপর জেলা প্রশাসন মঙ্গলবার দ্বিতীয় দফায় অভিযান চালিয়ে এ জায়গা দখল মুক্ত করেন।

 

নোয়াখালী ক্ষুদ্র হকার্স সমবায় সমিতি লিমেটেডের সভাপতি একরাম উল্যাহ ডিপটি বলেন, নোয়াখালী ক্ষুদ্র হকার্স মাকের্ট ঝরাজীর্ণ হয়ে পড়ায় মার্কেটের ওই জায়গা খালি করে বহুতল ভবন নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। মার্কেটের ব্যবসায়ীদের জীবন-জীবিকার কথা চিন্তা করে জেলার সকল পর্যায়ের জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে অস্থায়ী ভাবে ব্যবসায়ীদের ব্যবসার জন্য ওই জায়গায় শেড নির্মাণের উদ্যোগ গ্রহন করা হয়। এতে সরকারি জায়গা দখল নয়, ব্যবসায়ীদের কিছুদের জন্য ব্যবসা করার সুযোগ চাওয়া হয়েছে। আমাদের মার্কেটের কাজ শেষ হলে ব্যবসায়ীরা আবার মার্কেটে নিজ নিজ দোকানে চলে যাওয়ার কথা ছিল। কিন্ত প্রশাসন তা হতে দেয়নি। এতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে।

 

নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, জায়গা আমাদের দখলেই ছিল। অবৈধ ঘর গুলো উচ্ছেদ করে দেওয়া হয়েছে।

 

এদিকে শহরের বিভিন্ন স্থানে এখনো গণপূর্তের বিভাগের শত শত কোটি টাকার জমি প্রভাবশালীদের দখলে রয়েছে। ওইসব সরকারি জমিও উদ্ধারের দাবি জানান শহরবাসী।

 

 

Related Articles

Back to top button