Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলরাজনীতিসারাদেশ

নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট নিশ্চিত করতে পানছড়িতে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জন প্রতিনিধিদের আচারণ বিধি প্রতিপালনে ও আইন শৃঙ্খলা বিষয়ে জনপ্রতিনিধি এবং কর্মকর্তাগণদের নিয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

২৮ ডিসেম্বর ২০২৩ বৃহস্পতিবার পানছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার নতুন অডিটোরিয়ামে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার অনজন দাশ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসক ও ২৯৮ নং খাগড়াছড়ি আসনের রিটার্নিং অফিসার মোঃ সহিদুজ্জামান। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা।

 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্ত ধর, চেঙ্গী ইউপি চেয়ারম্যান আনন্দ জয় চাকমা।

পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ শান্তিপূর্ণ, ভোট নিশ্চিত করতে জনপ্রতিনিধি, প্রশাসন, ভোটার, প্রার্থী সকল কর্মকর্তাদের সর্বোচ্চ সহযোগিতা প্রদান করার জন্য এবং খাগড়াছড়ি জেলার নির্বাচন কালীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বভাবিক রাখার লক্ষ্যে খাগড়াছড়ি জেলা পুলিশ সর্বদা প্রস্তুত আছে। ভোট গ্রহন কর্মকর্তাদের নিষ্ঠার সাথে এবং নির্ভয়ে নিজেদের দায়িত্ব পালনের জন্য আহবান জানান।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান বলেন,আগামী ৭ই জানুয়ারী অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।। যদি কেউ নির্বাচনী পরিবেশ অশান্ত করার চেষ্টা করে তাঁদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। এসময় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠ এবং সুন্দর পরিবেশে সম্পন্ন করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

সহকারী পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ সালেহ , জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল আলম, মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, পানছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ শফিউল আজম,প্রেসক্লাবের সভাপতি জয়নাথ দেবসহ এলাকার জনপ্রতিনিধি হেডম্যান, কার্বারী, গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

অপর দিকে, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং অফিসারদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার মুক্তা ধর , নির্বাচন কর্মকর্তা মো. কামরুল আলম বক্তব্য রাখেন।

Related Articles

Back to top button