Breakingশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

দাউদকান্দিতে নকল-ভেজাল ওষুধ বিক্রির অপরাধে জরিমানা

চেঙ্গী দর্পন প্রতিবেদক, দাউদকান্দি,কুমিল্লা : কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাস স্ট্যান্ড এলাকায় নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে দুই ফার্মেসিকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১৭ ফেব্রুয়ারি ২০২২ বৃহস্পতিবার বিকালে দাউদকান্দি উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) কামরুল ইসলাম খান,উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা, কুমিল্লা জেলা সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ফয়েজ ইকবাল, দাউদ কান্দি উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার তৌহীদ আল-হাসান,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএম ও) ডাক্তার হাবিবুর রহমান এ অভিযান পরিচালনা করেন ।

অভিযান পরিচালনা কালে দাউদকান্দি উপজেলার নিবার্হী কর্মকর্তা (ইউএনও) কামরুল ইসলাম খান জানান,উপজেলার গৌরীপুর এলাকায় নকল, ভেজাল ও অনুমোদনহীন ওষুধ বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে দুটি ফার্মেসিতে অভিযান চালানো হয়। সেখান থেকে বেশ কিছু নকল-ভেজাল ওষুধ জব্দ করা হয়। ড্রাগ আইন ১৯৪০এর ১৮ ধারায় নকল-ভেজাল ওষুধ রাখার দায়ে গৌরীপুর বাসস্ট্যান্ডের জে,এম মেডিসিন ফার্মেসিকে দুই লাখ টাকা,পপুলার ফার্মেসিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে কারাদণ্ডের আদেশও দেওয়া হয়।

পরে জব্দকৃত মেয়াদোত্তীর্ণ ভেজাল ওষুধ জন সম্মুক্ষে আগুন দিয়ে পোড়ানো হয়।

Related Articles

Back to top button