Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

থানচি ব্যবসায়ীদের প্রতি দ্রব্য মূল্য স্থিতিশীল রাখা আহবান প্রশাসন

থানচি, বান্দরবান প্রতিনিধি :
বান্দরবানের থানচি উপজেলা সাথে জেলা সদরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া নৌ পথে ইজ্ঞিন বোট চালিত নৌকা মালিকদের বান্দরবান টু থানচি পর্যন্ত যাতায়াতের প্রতি যাত্রী নিকট ৯ শত টাকা করে আসার যাওয়া এক হাজার ৮ শত টাকা করে ভাড়া নির্ধারণ করা হয়েছে। তবে প্রতিটি ইজ্ঞিন বোটের ৭ জন চেয়ে অতিরিক্ত যাত্রী নেয়া যাবেনা বলে সিন্ধান্ত গৃহীত হয়। এছাড়াও প্রতিটি বাজার গুলিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য স্থিতিশীল রাখা ব্যবসায়ীদের প্রতি কড়া নির্দেশ দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ম্যাজিস্ট্রেট (ইউএনও) মুহা: আবুল মনসুর।

 

সোমবার ১৪ আগস্ট দুপুরে বাজারের ব্যবসায়ী, ইজ্ঞিন বোট মালিক ও প্রশাসনের যৌথ সভা এ সিদ্ধান্ত গৃহীত হয়।

আলোচনা সভা মুক্ত আলোচনা উঠে এসেছে, স্বাধীনতার পরবর্তীতে এমন দুর্যোগ হয় নি এমন ক্ষয় ক্ষতি হয় নি বান্দরবানে থানচি উপজেলা এবার ভারী বর্ষনের বান্দরবান জেলা সদর সাথে এবং উপজেলা অভ্যন্তরীন সড়কের পাহাড় ধসের বিদ্যুৎতে খুটি সহ সড়কটি ক্ষতবিক্ষত অবস্থা পরবনত হয়েছে। সেখানে উপজেলা সদর ও বিভিন্ন জায়গা হাট বাজার গুলিতে কৃতিম সংকট অজিহাতে মানুষের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধি করা হয়েছে। এমন অভিযোগ প্রশাসনের নিকট পৌছেছে। গত শনিবার সন্ধ্যা ভ্রম্যমান আদালতের এক ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে। শান্তিপ্রিয় থানচি উপজেলা এহেন কর্মকান্ড ভবিষ্যৎতে না ব্যবসায়ীদের সতর্কতা করা হয়। শ্রীগরই স্বাভাবিক অবস্থা ফিড়ে আসবে বলে জানান উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা: আবুল মনসুর, এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি সেটু কুমার বড়ুয়া, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইমদাদুল হক, উপস্থিত ছিলেন। ৩০-৩৫ জন ব্যবসায়ী ও ইজ্ঞিন বোট মালিকরা অংশ নেন।

Related Articles

Back to top button