Breakingরাজনীতিসারাদেশ

তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতায় আসলে ৫ বছরেও যাবে না – দিলীপ বড়ুয়া

চেঙ্গী দর্পন প্রতিবেদক , মিরসরাই , চট্টগ্রাম :
বাংলাদেশ সাম্যবাদী দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, ‘আমেরিকা যাকে ধরে তাকে ছাড়ে নাই। ইরাকের সাদ্দাম হোসেন, লিবিয়ার গাদ্দাপি। ১৯৭১ সালে মহন মুক্তিযুদ্ধে আমেরিকা আমাদের সাহায্য করে নাই। এখই সেই মার্কিন সাম্রাজ্য বর্তমান সরকারকে উৎখাত করতে চাইছে। আমেরিকা যার বন্ধু তার শত্রুর দরকার হয় না। তবে আমেরিকার সে ক্ষমতা আর নেই। তারা এখন পড়ন্ত সূর্য, যা হেলিয়ে পড়েছে। দেশের কিছু কুলাঙ্কার খাল কেটে কুমির আনার জন্য চাচ্ছে। দেশে তত্বাবধায়ক সরকার ক্ষমতায় আসলে ৫ বছরেও যাবে না। আমেরিকা বাংলাদেশে ঘাঁটি করতে চাচ্ছে।

 

 

৩১ আগস্ট ২০২৩ বৃহস্পতিবার সকালে মিরসরাই উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সাম্যবাদী দল মিরসরাই উপজেলা শাখার উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বিএনপিকে উদ্দেশ্য করে দিলীপ বড়ুয়া বলেন, ‘আপনারা আগামী ৫ বছরও ক্ষমতায় যেতে পারবেন না। এই মুহুর্ত্বে জাতীয় ঐক্য দরকার। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনে আসেন। জনগণ ভোট দিলে ক্ষমতায় যাবেন। অবৈধভাবে সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, বিগত ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আমি রাজনীতির কারণে নির্বাচন করি নাই। বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন নির্বাচন করেছেন। এবার শুনছি তিনি প্রধান মন্ত্রীকে বলেছেন তিনি নির্বাচন করবেন না। তার ছেলেকে প্রার্থী করাতে চাচ্ছেন। কিন্তু বর্তমানে মিরসরাইতে যারা প্রার্থী হতে চাচ্ছেন তাদের থেকে বয়োজিষ্ট, প্রাজ্ঞ, অভিজ্ঞতার দিকে থেকে আমি এগিয়ে। আমারও বয়স হয়েছে। এবার না করলে এর পরের বার আর সংসদ নির্বাচন করার মতো বয়স থাকবে না। তাই ১৪ দলীয় জোট থেকে আমি মিরসরাইতে এবার নির্বাচন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মনোনয়ন চাইবো। মনোনয়ন পেলে মিরসরাইবাসী আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে বলে আমি আশাবাদী। আমি শিল্পমন্ত্রী থাকা অবস্থায় মিরসরাইতে ব্যাপক উন্নয়ন করেছি।

 

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর নিয়ে সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, আমি যখন শিল্পমন্ত্রী ছিলাম ২০১০ সালে মিরসরাইয়ের উপকূলে গড়ে উঠা চরে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছিলাম। তিনি ৩০ হাজার একর জমিতে অর্থনৈতিক অঞ্চল করার জন্য উদ্যোগ নেন। এখন সেখানে বিভিন্ন শিল্প কারখানা হলেও মিরসরাইয়ের লোকের কর্মসংস্থান হচ্ছে না বলে শুনছি। অথচ এ বিষয়ে কোন জনপ্রতিনিধি মুখ খুলছেনা। আমি এমপি নির্বাচিত হলে অর্থনৈতিক অঞ্চলে কর্মসংস্থানের ক্ষেত্রে কোটা বরাদ্ধ রাখবো। যাতে মিরসরাইবাসীর কর্মসংস্থান হয়। আমি শিল্পমন্ত্রী থাকার সময় একটি প্লটও নিই নাই, কোন জমি দখল করে তা আবার বিক্রিও করি নাই। অনেকেই এসব করেছে।

 

বাংলাদেশ সাম্যবাদী দল উপজেলা শাখার আহবায়ক সাহেলহ উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুলতান আহম্মেদ, সাইমুম হক, রনজিত বড়ুয়া, বিজয় বড়ুয়া, এডভোকেট দির্ঘতম বড়ুয়া, মুক্তার আহম্মেদ, নুরুল আলম, নাজিম উদ্দিন সহ সাম্যবাদী দলের নেতাকর্মীরা।

Related Articles

Back to top button