Breakingঅপরাধচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

চেঙ্গী দর্পন প্রতিবেদক, মিরসরাই , চট্টগ্রাম  :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর একটি দল। বৃহস্পতিবার (১৩ জুলাই) মিরসরাই পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মিরসরাই থানা ও জেলার বিভিন্ন থানায় চুরি, ছিনতাই, ডাকাতি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একাধিক মামলা রয়েছে।

 

১৫ জুলাই ২০২৩ শনিবার দুপুরে র‌্যাব-৭ গণ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃত ডাকাতরা হলো, মিরসরাই পৌরসভার ৬নং ওয়ার্ডের পশ্চিম গোভনীয়া এলাকার আলমের বাড়ীর মীর হোসেন প্রকাশ মান্নানের পুত্র মেহেদী হাসান (২৭), মায়ানী ইউনিয়নের ১নং ওয়ার্ডের সৈদালী এলাকার নুরুল ইসলাম মেম্বার বাড়ীর মৃত আবুল কামালের পুত্র মো. নাজিম (২৮) ও কক্সবাজার জেলার মহেষখালী থানার ৪নং ওয়ার্ডের দেবাঙ্গা পাড়া এলাকার আব্দুল বারীর বাড়ীর মৃত আব্দুল বারীর পুত্র মো. সালাউদ্দিন (৩৮)। এসময় তাদের কাছ থেকে ২ টি চাইনিজ কুড়াল এবং ১ টি দেশীয় ধারালো ছোরা উদ্ধার করা হয়।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মিরসরাই পৌরসভায় এলাকায় অভিযান পরিচালনা করে ৩ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দীর্ঘদিন যাবৎ মিরসরাই এবং চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে ডাকাতি ও ছিনতাই করে আসছে। এছাড়াও সাধারণ মানুষকে অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকা ছিনতাই করে নিয়ে নিয়ে যায়। গ্রেফতার ৩ জন ডাকাত-ছিনতাই দলের সক্রিয় সদস্য। তিনি আরও বলেন, গ্রেফতার মেহেদী হাসানের বিরুদ্ধে মিরসরাই থানায় চুরি, ছিনতাই এবং ডাকাতির ৩ টি মামলা, মো. নাজিমের বিরুদ্ধে চুরি, ছিনতাই এবং ডাকাতির ২ টি মামলা এবং মো. সালাউদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রামের পাঁচলাইশ মডেল থানা, কক্সবাজার জেলার সদর ও মহেষখালী থানায় চুরি, ছিনতাই, ডাকাতি এবং মাদকদ্রব্য আইনে ৭ টি মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট আসামীদের মিরসরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

 

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, মহাসড়কের ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাতে গ্রেফতার করে র‌্যাব-৭ একটি আভিযানিক দল থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে থানায় একটি ডাকাতির মামলা (নং-০৭) দায়ের করেছে র‌্যাব-৭। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Related Articles

Back to top button