Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

টানা তৃতীয়বার সেরা করদাতা’র সম্মাননা পেলেন এস অনন্ত বিকাশ ত্রিপুরা

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
খাগড়াছড়ি পার্বত্য জেলার দ্বিতীয় সর্বোচ্চ করদাতা হিসেবে সেরা করদাতাা সম্মাননা ও সনদপত্র পেলেন স্বনামধন্য প্রতিষ্ঠান হোটেল গাইরিং এর স্বত্বাধিকারী ও বিশিষ্ট সমাজ সেবক এস অনন্ত বিকাশ ত্রিপুরা। এবারের প্রতিপাদ্যের বিষয় ছিল “আমার কর আমি দেবো,আমার দেশ আমি গড়ব”।

 

১২ ডিসেম্বর সকালে চট্টগ্রাম আয়কর বিভাগের আয়োজনে সেরা করদাতা সম্মাননা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রাম বঙ্গবন্ধু কনফারেন্স হলে দ্বিতীয় সেরা করদাতা এস অনন্ত বিকাশ ত্রিপুরা’র হাতে এ সম্মাননা স্বারক ও সনদপত্র তুলে দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ আখতার।

 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমি’র মহাপরিচালক সুরেশ চন্দ্র বিশ্বাস,দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম,দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি ওমর হাজ্জাজ প্রমূখ।

 

জানা যায়,২০২২-২০২৩ কর বছরে খাগড়াছড়ি জেলার দ্বিতীয় সর্বোচ্চ আয়কর প্রদানকারী ও শ্রেষ্ঠ করদাতা হিসেবে টানা তৃতীয় বারের সেরা করদাতা এর সম্মাননা পেয়েছেন। ২০২১,২০২২ কর বছরে দুইবার ১ম সর্বোচ্চ করদাতা এবং এ ২০২৩ কর বছরে দ্বিতীয় স টানা তৃতীয়বারের মতো খাগড়াছড়ি জেলার দ্বিতীয় সেরার করদাতা হিসেবে সম্মাননা পান।

 

টানা তৃতীয়বারের মত সেরা করদাতা বিজয়ী এস অনন্ত বিকাশ ত্রিপুরার কাছে অনুভূতি জানতে চাওয়া হলে ফুঠোফোনে তিনি বলেন, সেরা করদাতায় সম্মানিত বিজয়ী হওয়া সত্যিই আমি এবং আমার পরিবারের জন্য গর্বের বিষয়। দেশের মানুষ যদি সবাই সঠিকভাবে কর দেয় তাহলে অন্য কোন দেশের সহযোগিতা আমাদের দরকার হয় না। আমরা সবাই সঠিকভাবে কর দিয়ে দেশকে বর্তমান অবস্থা থেকে আরো বেশি উন্নয়নের শিখরে যেন পৌঁছে দিতে পারি এই প্রত্যাশা করি। এই সম্মাননায় ভূষিত হয়ে আমি,আমার পরিবার গর্ববোধ করছে। সেই সাথে আমার ব্যবসা প্রতিষ্ঠানের জন্যও এটি সম্মানের।

 

তিনি আরও বলেন,আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের পথে অনেক দূর এগিয়ে গেছি। তাই আমরা যারা ব্যবসায় প্রতিষ্ঠান পরিচালনা করি। সবাই যদি দেশ ও জাতির উন্নয়নের জন্য নিয়মিত কর প্রদান করা আমাদের দাযিত্ব ও কর্তব্য। বিগত দুই বছরের ন্যায় এ বছরও আমাকে খাগড়াছড়ি জেলার দ্বিতীয় সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত করে সম্মানিত করার জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার মতো যাদের ব্যবসা প্রতিষ্ঠান আছে সবাইকে নিজ নিজ জায়গা দেশের উন্নয়নের জন্য নিয়মিত কর পরিশোধ করার আহ্বান জানান।

Related Articles

Back to top button