Breakingরাজনীতিসারাদেশ

জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের প্রতিবাদে পানছড়িতে উপজেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
গত সেপ্টেম্বর ২০২৩ বুধবার খাগড়াছড়ি পার্বত্য জেলার থেকে কিছু সুবিধা বঞ্চিত দাবিদার খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে জাতীয় প্রেস ক্লাবের আকরাম খান হলে সাংবাদিক সম্মেলন করার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে পানছড়ি উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন।

 

 

১৪ সেপ্টেম্বর ২০২৩ বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, সহ-সভাপতি সতীশ চন্দ্র চাকমা, কিরন ত্রিপুরা,লোকমান হোসেন,যুগ্ম সাধারণ সম্পাদক মো: ইউসুফ আলী, দপ্তর সম্পাদক নিখিল চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি মো: আল আমিন, উপজেলা কৃষক লীগের সভাপতি শাহ জাহান কবির সাজু , পানছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: ওবায়দুল হক আবাদ ,মো: মনির হোসেন, সাজাই মারমা, নিরঞ্জন ত্রিপুরা , লোগাং ইউনিয়ন কমিটির মো: মনির হোসেন, মো: কাজী আবুল হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি শ্রীকান্ত দেব মানিক, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহাঙ্গীর আলম সুজন সহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব । তিনি বলেন, অতীতে যাহারা ২০০৮ জাতীয় নির্বাচন,২০০৯ সালের খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন,২০১৪ সালের জাতীয় নির্বাচন , ২০১৫ সালের খাগড়াছড়ি পৌরসভা নির্বাচন, ২০১৬ সালের উল্টাছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন, ২০১৮ সালের জাতীয় নির্বাচন, ২০১৯ সালের খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিরোধীতা করেছিলো তারাই আজ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিকে নিয়ে মিথ্যা, বানোয়াট ও মনগড়া বক্তব্য দিচ্ছে । আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে উক্ত সাংবাদিক সম্মেলনটি সম্পুর্ণ বানোয়াট ,মনগড়া, ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার অপচেষ্টা এবং মিথ্যা তথ্য সংবলিত। সাংবাদিক সম্মেলনটিতে পানছড়ি উপজেলার চিহ্নিত সন্ত্রাসী আবু তাহের ও তার ভাই ধর্ষক তোফাজ্জল হোসেন সহ অনেকেই ছিলেন। যখনই নির্বাচন আসে তখনই তারা নৌকা প্রতীকের বিরোধীতা করে । এরা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপর অত্যাচার নির্যাতন করে, যাহা অতীতে বিভিন্ন সময় বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়েছিলো।

 

কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির জনপ্রিয়তাকে সহ্য করতে পারেনা , তাই এসকল বিএনপি-শিবির কর্মীরা সামনে দ্বাদশ সংসদ নির্বাচনকে বিপদগ্রস্থ করার জন্য বিভিন্ন ভাবে মিথ্যা ষড়যন্ত্রের পথ বেশে নিচ্ছে। এই বহু ষড়যন্ত্র অতীত থেকে বহুবার করে আসছে। কিন্তু তাদের অপচেষ্টা ও ষড়যন্ত্র কোনদিন সফল হয়নি। আওয়ামী লীগের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র শক্ত হাতে দমন করা এবং মিথ্যা ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তারা।

এ সংবাদ সম্মেলনে আবু তাহের এর সন্ত্রাসী বাহিনী দ্বারা নির্যাতিত ২জন ব্যক্তি ওহিজ উদ্দিনের পরিবার ও উল্টাছড়ি মসজিদের সাবেক ইমাম কাজী ইসমাইল বিন ইউছুফ ভুমি জবর দখল করার অভিযোগ করেন।

 

অপরদিকে ,জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনকারীদের মধ্যে আবু তাহের, হৃদয় মার্মা ,উজ্জল মার্মা জানান, পার্বত্য খাগড়াছড়ি আসনের কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি কর্তৃক দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছি। তিনি অভ্যন্তরীন কোন্দল লাগিয়ে ও ত্যাগীদের মুল্যায়ন না করে সরকারী সম্পদ ব্রীজ ভেঙ্গে খাওয়া চোর, টেন্ডারবাজ ও হাইব্রীডদের নিয়ে দাপটে চলছেন। আমরা যারা ৮৬- ৮৭ সালে থেকে এখনো নৌকার হাল ধরে মুক্তিযুদ্ধের ও জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নেে আছি তাদেরকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে এলাকা ছাড়া করে রেখেছেন। একই সাথে তার জামাতা মংশেগ্রু চৌধুরী জেলা পরিষদ চেয়ারম্যান সরকারী বাজেট উন্নয়ন খাতে কাজে না লাগিয়ে নিজেরাই লুটপাট করে খাচ্ছে।

 

ওহিজ উদ্দিনের পরিবার ও উল্টাছড়ি মসজিদের সাবেক ইমাম কাজী ইসমাইল বিন ইউছুফ ভুমি জবর দখল বিষয়ে পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু তাহের বলেন, আমি কারো সম্পদ জবর দখল করি নাই। তারা যে ভুমি নিয়ে অভিযোগ তা আরো ৮-১০ বছর আগেই মসজিদ সংলগ্ন খাস ভুমি হিসাবে জেলা প্রসাশক স্থানীয় মসজিদকে দিয়েছেন। মসজিদ কমিটি সেখানে বাগান করেছেন।

Related Articles

Back to top button