Breakingঅপরাধচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

চট্টগ্রামে ভ্রাম্যমান আদালতে অবৈধ ফেইসওয়াশ জব্দ সহ জরিমানা

চট্টগ্রাম:
বিদেশী ফেইস ওয়াসের অনুকরনে নকল ফেইস ওয়াশ তৈরী করে তা বিক্রি করে সাধারন মানুষের সঙ্গে প্রতারনা করে আসছিল একটি চক্র।

 

১২ জুলাই ২০২৩, বুধবার চট্টগ্রামের রেয়াজউদ্দিন বাজার আমতল এলাকার একটি ভবনের গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ ফেইসওয়াশ আটক করে এক লাখ টাকা জরিমানা করে চট্টগ্রাম জেলা প্রশাসনের একটি ভ্রাম্যমান আদালত।

 

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে বিএসটিআইয়ের ইন্সপেক্টর মাহফুজুর রহমান এবং জিল্লুর রহমান’র উপস্থিতিতে কোতোয়ালী থানাধীন আমতল এলাকার রয়েল টাওয়ারের তৃতীয় তলার একটি গোডাউন থেকে বিপুল পরিমান এই ফেইসওয়াশ জব্দ করা হয়।এ সময় কোতোয়ালী থানা পুলিশের এস আই নয়ন চৌধুরী পুলিশ ফোর্স নিয়ে ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন।

 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রতীক দত্ত জানান, ফেইসওয়াস গুলোর গায়ে উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে হিমালয়া কোম্পানির নাম এবং ঠিকানা: বিসিক শিল্প অঞ্চল, জামালপুর লেখা ছিল। কিন্তু এগুলোতে বিএসটিআই এর লোগো ছিল না ।

 

ভোক্তাকে প্রতারিত করার উদ্দেশ্যে ফেইসওয়াশ গুলোকে বিদেশী পণ্য হিসেবে বাজারজাত করার দুরভিসন্ধি নিয়ে পণ্যগুলোর গায়ে পণ্যের উপাদান এবং অন্যান্য তথ্যগুলো বাংলায় না লিখে ইংরেজিতে লেখা ছিল। বাংলাদেশে উৎপাদিত সকল পণ্য মোড়কজাত করার আগে বিএসটিআইয়ের অনুমোদন প্রয়োজন। অনুমোদন বিহীন ও অবৈধ পণ্য মজুদ করার দায়ে গোডাউন এর ম্যানেজার জমিল উদ্দীনকে ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং আনুমানিক প্রায় ২৫ লাখ টাকার অনুমোদন হীন ফেইসওয়াশ জব্দ করা হয়।

Related Articles

Back to top button