Breakingঅপরাধচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম :
চট্টগ্রাম নগরীতে লালখান বাজারের বাগঘোনা এলাকায় দিনদুপুরে বৃষ্টির সময়েই পাহাড় কাটার দায়ে গিয়াসউদ্দিন নামে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

১৭ জুন ২০২৩ শনিবার বিকালে খুলশী থানাধীন বাগঘোনা এলাকায় আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত এই জরিমানা করেন।

 

সংশ্লিষ্ট সূত্রে জানায় , স্থানীয় নাগরিকদের পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে বাগঘোনা পাহাড় থেকে মাটি কাটার অভিযোগের ভিত্তিতে আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান জেলা প্রশাসক , এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশসহ অন্যদের সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে ঘটনাস্থল থেকে জনৈক মো: গিয়াস উদ্দিন-কে পাহাড়ের মাটি কাটার অভিযোগে আটক করা হয়। মো: গিয়াসউদ্দিন আদালতের কাছে তার অপরাধ স্বীকার করলে আসামী গিয়াস উদ্দিনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪(চ) ধারা লঙ্ঘনে ১৫(১) ধারায় পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

 

এ বিষয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান জানিয়েছেন, পাহাড় কাটার বিষয়টি আরো তদন্ত করে পরিবেশ আইনে আরো শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার জন্য পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের অনুরোধ করা হয়েছে । পরিবেশ সংরক্ষণ ও পাহাড় রক্ষায় চট্টগ্রাম জেলা প্রশাসন যে কোন কঠোর পদক্ষেপ গ্রহন করবে।

Related Articles

Back to top button