Breakingঅপরাধসারাদেশ

চকরিয়ায় ভূমিদস্যুর বিরুদ্ধে বিক্ষোভ করেছে এলাকাবাসী

চেঙ্গী দর্পন প্রতিবেদকচকরিয়া (কক্সবাজার) : চকরিয়ায় এক ভূমিদস্যুর বিরুদ্ধে বিক্ষোভ করেছে এলাকাবাসী। ওই ভূমিদস্যুকে গ্রেফতার ও শাস্তির দাবী জানিয়ে বিক্ষোভ শেষে সংবাদ সম্মেলন করেন স্থানীয় এলাকাবাসী। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে পূর্ববড় ভেওলার শামসু মিয়ার বাজার এলাকায় এ বিক্ষোভ অনুষ্টিত হয়। এ সময় শতশত নারী-পুরুষা সেকান্দর পাড়ার ভূমিদস্যু মোস্তাক আহমদ ও আকবর আহমদ গংয়ের বিচার চেয়ে ক্ষোভ প্রকাশ করেন।


এলাকাবাসী জানায়, কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ববড় ভেওলা মৌজার সেকান্দর পাড়ায় স্থানীয় মুফিজুর রহমান চৌধুরীর নামীয় জমি রয়েছে। ওই জমি তার উত্তরসূরী হিসেবে নুরুল আবচার চৌধুরী গাছপালা রোপন করে ভোগ দখলে আছেন। একই এলাকার সেকান্দরপাড়ার জনৈক মোস্তাক আহমদ ও তার ছেলের নেতৃত্বে একদল ভূমিদস্যু ওই জমি দখলে নেয়ার পাঁয়তারা চালাচ্ছে।


পূর্ববড় ভেওলা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন বলেন, নুরুল আবছার চৌধুরী এলাকার সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত। তিনি এলাকায় বিভিন্ন সামাজিক কাজের সাথে জড়িত রয়েছেন। তার দীর্ঘদিনের দখলীয় জমি কিছু ভূমিদস্যু দখলে নেয়ার অপচেষ্ঠা করছেন এবং তার পরিবারের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন।


স্থানীয় ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বেলাল উদ্দিন বলেন, এলাকায় দানবীর ও সমাজ সেবক হিসেবে নুরুল আবছার চৌধুরীর পরিচিতি রয়েছে। তার মালিকানাধীন জমি দখলে নিতে চাইলে এলাকার লোকজন তার পক্ষে গিয়ে ওই ভূমিদস্যু ও দখলবাজ চক্রের বিরুদ্ধে বিক্ষোভ করেছে। ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো.মিছবা বলেন, মোস্তাক আহমদ গংয়ের নামে রের্কড়িংয়ে জমি তাদের দখলে রয়েছে। নুরুল আবছার চৌধুরীর সাথে তাদের কোন বিরোধ নেই। তাদের সীমানাও আলাদা। দুর্লোভের বশবর্তী হয়ে মোস্তাক গং এ জমি দখলের চেষ্ঠা করছে।

সাহারবিল আনোয়ারুল উলুম কামিল মাদ্রাসার শিক্ষক হাফেজ হোছাইন আহমেদ বলেন, আমি ছোটকাল থেকে দেখে আসছি ওই জমি নুরুল আবছারের ভোগ দখলে রয়েছেন। সেকান্দরপাড়া এলাকার বাসিন্দা শামশুল আলম, আবদুস সালাম ও কামাল উদ্দিন বলেন, আমরাও নুরুল আবছার চৌধুরীর কাছ থেকে জমি ক্রয় করে ভোগ দখলে আছি। দখলে কোন ধরণের ব্যাঘাত ঘটেনি। মোস্তাক আহমদের জমি তার দখলে রয়েছে। তারা অন্যায় ভাবে নুরুল আবছার চৌধুরীর জমিতে বাঁধা দিচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে নুরুল আবছার চৌধুরীর ছেলে গোফরানুর রহমান বলেন, আমার পরিবার কোন ধরণের দখল বেদখলের সাথে জড়িত নয়। এলাকায় আমাদের মান সম্মান ক্ষুন্ন করার কুমানসে দখলবাজ চক্র বিভিন্ন মাধ্যমে মিথ্যা অপবাদ ছড়াচ্ছে।

Related Articles

Back to top button