Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়ির হিল উইমেন্স ফেডারেশনের ৩ নারী নেত্রী অপহরণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
সাজেক থেকে খাগড়াছড়ি ফেরার পথে দীঘিনালা উপজেলার কবাখালী বাজার এলাকা থেকে নব্য মুখোশ দুর্বৃত্ত কর্তৃক হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা সহ তিন জনকে অপহরণ দাবি করে পানছড়িতে বিক্ষোভ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, (পিসিপি) গণতান্ত্রিক যুব ফোরাম ( ডিওয়াই এফ) ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ পানছড়ি উপজেলা শাখা।

 

 

২৪ সেপ্টেম্বর ২০২৩ রবিবার বিকালে পানছড়ির চেঙ্গী ইউনিয়নের মনিপুর এলাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা সভাপতি রিপন চাকমার সঞ্চালনায় ইউপিডিএফ সংগঠক হরি কমল ত্রিপুরা সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে গণতান্ত্রিক যুবফোরাম খাগড়াছড়ি জেলা শাখার সহ সাধারণ সম্পাদক পীংকু চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখার সদস্য দেবাশীষ চাকমা , পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ পানছড়ি উপজেলা শাখার দপ্তর সম্পাদক মানিক পুদি চাকমা সহ স্থানীয়রা বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন।

 

 

বক্তারা দুঃখ প্রকাশ করে বলেন , যে দেশের প্রধান মন্ত্রী নারী সেই দেশে নারী নির্যাতন এবং নারী অপহরণ কিভাবে ঘটে এই সমাবেশ থেকে প্রশাসনের কাছে আমাদের প্রশ্ন। পাহাড়ে যারা প্রতিবাদী কন্ঠ, যারা নারী নির্যাতনের বিরুদ্ধে সবসময় সোচ্চার থাকে তাদেরকে স্বজাতি কর্তৃক অপহরন করা পাহাড়িদের জন্য শুভকর নয়। অপহরণের শিকার তিন নারী বোনকে অপহরন কারীদের প্রতি মুক্তি দেয়ার জন্য বক্তারা আহবান জানান।

 

তবে, স্থানীয়ভাবে জানা গেছে, গতকাল শনিবার সাজেক থেকে ফেরার পথে জেলার দীঘিনালা থেকে তাদেরকে তুলে নিয়ে যায় কে বা কাহারা।

 

অপরদিকে , এক সংবাদ বিজ্ঞপ্তিতে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি কণিকা দেওয়ান অপহৃতদের মুক্তির দাবী জানান । বিজ্ঞপ্তিতে ঘটনার জন্য নব্য মুখোশ বাহিনীকে দায়ী করা হলেও সংগঠনের নাম উল্লেখ করা হয়নি।

 

Related Articles

Back to top button