Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলরাজনীতিসারাদেশ

খাগড়াছড়িতে ৪০ জনের মনোনয়নপত্র বৈধ ১ জনের বাতিল

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে খাগড়াছড়ির চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ ১৫ জন ও মহিলা পদে ১০ জন সহ ৪১ জনের দাখিলকৃত মনোনয়ন পত্রের মধ্যে চেয়ারম্যান পদে একজনের মনোনয়ন পত্র বাতিল ও ৪০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রির্টানিং কর্মকর্তা ও খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম।

 

১৭ এপ্রিল ২০২৪, বুধবার সকাল ১০টায় জেলা নির্বাচন অফিসে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে খাগড়াছড়ি জেলার চার উপজেলার চেয়ারম্যান, ভাইস পুরুষ ও মহিলা পদপ্রার্থীদের উপস্থিতিতে দাখিলকৃত মনোনয়ন পত্র যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

 

এ সময় রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী কংজঅং মার্মা হলফনামায় মামলার তথ্য গোপন করায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়। বাতিল মনোনয়নের বৈধতা চ্যালেঞ্জ করে আগামী ১৭-২০ এপ্রিল আপিল করার সুযোগ রয়েছে এবং আপিল শুনানি ২১ এপ্রিল। প্রার্থীতা প্রত্যাহার ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল।

 

চার উপজেলার বৈধ প্রার্থীরা হলেন, রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, মো. আব্দুল কাদের। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো. আনোয়ার ফারুক, মো. নুরুল আমীন, মোবারক হোসেন বাদশা, শামসুদ্দিন মিলন, মো.ওমর ফারক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাছিনা আক্তার ও নাছিমা আহসান নীলা।

মাটিরাংগা উপজেলায় চেয়ারম্যান পদে আবুল কাশেম ভুইঁয়া, মো. তাজুল ইসলাম, মো. রহিছ উদ্দিন, মো. রফিকুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পুরুষ মো. জালাল মিয়া, মো. দেলোয়ার হোসেন, আলী হোসেন ও অনি রঞ্জন ত্রিপুরা। ভাইস চেয়ারম্যান মহিলা আমেনা বেগম ও হাছিনা বেগম। খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম এর সত্যতা নিশ্চিত করেছেন।

 

মানিকছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে মো. জয়নাল আবেদীন, মো. রফিকুল ইসলাম ও মো. আবদুল হামিদ। ভাইস চেয়ারম্যান ( পুরুষ) পদে সাংবাদিক মো. মোকতাদের হোসেন, মো. জাহেদুল আলম মাসুদ, মো. সামায়উন ফরাজী সামু ও চলাপ্রু মারমা নিলয়, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাহেলা আক্তার ও নূরজাহান আফরিন লাকি।

 

লক্ষ্মীছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে বাবুল চৌধুরী, রতন বিকাশ চাকমা, নীলবর্ণ চাকমা, সাথোয়াইঅং মারমা, হরি মোহন চাকমা ও সুপার জ্যোতি চাকমা। ভাইস চেয়ারম্যান পুরুষ পদে রতন বিকাশ চাকমা ও রাজেন্দ্র চাকমা এবং মহিলা পদে সাগরিকা চাকমা, মিনুচিং মারমা ও অয়ক্রইপ্রু মারমা।

Related Articles

Back to top button