Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

খাগড়াছড়িতে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন

চেঙ্গী দর্পন ,স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি : বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় সারা দেশের ন্যায় স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি ও মহান স্বাধীনতা দিবস পালন করছে খাগড়াছড়িবাসী।

মহান এ দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে মাইনী ভেলীস্থ স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শুরু হয় পুস্পস্তবক অর্পণ। প্রথমে মুক্তিযোদ্ধা কমান্ড এর পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, এর পর ভারত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা প্রশাসন, খাগড়াছড়ি প্রেস ক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ আওয়ামী লীগ, ইসলামী ফাউন্ডেশন (ইফা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এন এন লারমা, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ গনত্রান্তিক, জাতীয় পার্টি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী, বে-সরকারি ও সামাজিক, সাংস্কৃতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন।

খাগড়াছড়ি প্রেস ক্লাবের পক্ষে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ

পএছাড়া সকালে শিশু একাডেমী হলে আলোচনা সভা, বিকেলে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে সারাদেশের সাথে একযোগে শথপ গ্রহন ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

দিবসটি উপলক্ষে এতিমখানা, জেল খানা বিশেষ উপাদেয় খানা পরিবেশন ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মিলাদ, মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

এছাড়াও জেলার রামগড়, গুইমারা, মাটিরাঙ্গা, লক্ষ্মীছড়ি, মানিকছড়ি, মহালছড়ি, দীঘিনালাতেও দিবসটি যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে পালিত হচ্ছে।

Related Articles

Back to top button