Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে সিএমএসএমই উদ্যোগ সমুহের কাস্টার ভিত্তিক অর্থায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :
সিএমএসএমই উদ্যোগ সমুহের কাস্টার ভিত্তিক অর্থায়ন বিষয়ক এক কর্মশালা আজ বৃহস্পতিবার খাগড়াছড়ি পর্যটন মোটেলে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় লীড ব্যাংক হিসেবে খাগড়াছড়ি কৃষি ব্যাংক এ কর্মশালার আয়োজন করে।

বাংলাদেশ কৃষি ব্যাংক খাগড়াছড়ি আঞ্চলিক কার্যালয়ের আঞ্চলিক ব্যবস্থাপক আ ছ ম জাবেরুছ ছালেহীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এ বি এম জহুরুল হুাদা প্রধান অতিথি ছিলেন।

 

কর্মশালায় ব্যবসা উন্নয়নে সিএমএসএমই উদ্যোক্তাদের করণীয় এবং ব্যাংকের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

 

অনুষ্ঠানে কৃষি ব্যাংকের চট্টগ্রাম বিভাগীয় মহা ব্যবস্থাপক মো: কামরুল ইসলাম,খাগড়াছড়ি চেম্বার অব কমার্সের পরিচালক ও খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মো: লিয়াকত আলী চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নারী উদ্যোক্তা সুচিং থুই মারমা ও শামীম মিয়া বক্তব্য রাখেন।

 

কর্মশালায় পার্বত্য অঞ্চলের নতুন নতুন সিএমএসএমই উদ্যোগ সমুহের ক্লাস্টার ভিত্তিক অর্থায়নের সুযোগ বাড়ানো, ব্যবসায়িক দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষনের আয়োজন, ব্যবসা সম্প্রসারণ, প্রতিকূলতা এবং সম্ভাব্য চ্যালেঞ্জ সমূহ নিয়ে আলোচনা করা হয়। এছাড়া ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তিসংক্রান্ত নির্দেশনা ও পরিকল্পনা নিয়েও আলোচনা করা হয়।

দিনব্যাপী আয়োজিত এ কর্মশালায় বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা, ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা,নারী উদ্যোক্তরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button