Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে দশমীর বিহিত পূজা শেষে দেবী দুর্গার বিসর্জন

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
দশমীর বহিতি পূজা ও সিঁদুর খেলা শেষে দুপুর থেকে চেঙ্গী নদীতে শুরু হয়ছেে প্রতিমা বিসর্জন। ভারাক্রান্ত মন, চোখে একরাশ জল নিয়ে মাকে বিদায় জানাচ্ছেন মায়ের বিসর্জন শেষ হয়েছে। ভক্ত অনুরাগীরা। দেবী বিসর্জন উপলক্ষে প্রতিমা বিসর্জন ঘাটসমুহে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

 

খাগড়াছড়ি সদরের লক্ষ্মী-নারায়ণ মন্দির, গীতা আশ্রম মন্দির, আনন্দ নগর দুর্গা মন্দির ও খাগড়াপুর অখন্ড মন্ডলী মন্দির , পানছড়ি বাজার দেবালয় মন্দি, আদি ত্রিপুরা পাড়া মন্দির , সাওতাল পাড়া মন্দির সহ বেশ কয়েকটি মন্দিরের ভক্তরা জানান, মায়রে বিদায় ক্ষণে মন যতই খারাপ হোক না কেন, সিঁদুর খেলার মাধ্যমে হাসি মুখে মাকে বিদায় জানাতে হচ্ছে।


দশমীতে বিহিত পূজা শেষে প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে । এবার খাগড়াছড়িতে ৬০ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া প্রতিমা বিসর্জনের জন্য প্রস্তুত করা হয়ছেে চেঙ্গী নদীর বিভিন্ন ঘাট।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জানান, সারা জেলায় কোথাও কোন  অপ্রীতিকর ঘটনা  ঘটে নাই।  সম্প্রীতির  বন্ধন অটুট রেখে পূজা শেষ হয়েছে। পূজা উপলক্ষে প্রতিটি মন্ডপে কড়া নজরদারী ছিলো। প্রতিমা বিসর্জন ঘাট সমুহে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

Related Articles

Back to top button