Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে জাতীয় মহিলা সংস্থা’র উদ্যোগে বেগম রোকেয়া দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :
“শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা” এই স্লোগানকে সাসনে রেখে জাতীয় মহিলা সংস্থা খাগড়াছড়ি জেলা কার্যালয়ের উদ্যোগে বেগস রোকেয়া দিবস ২০২৩ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

 

১০ ডিসেম্বর ২০২৩ রবিবার দুপুরের দিকে সংস্থা’র হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জাতীয় মহিলা সংস্থা’র জেলা কর্মকর্তা উথান চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থা’র জেলা শাখা’র চেয়ারম্যান নিগার সুলতানা।

 

 

প্রধান অতিথির বক্তব্যে সংস্থা’র চেয়ারম্যান নিগার সুলতানা বলেন,একসময় বেগম রোকেয়া স্বপ্ন দেখেছিলেন নারীরা আর ঘরে বসে থাকবেনা। পুরুষের পাশাপাশি নারীরা একদিন দেশ পরিচালনা করবে। দেশের মানুষের সেবা করবে। আজ তাঁর স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। নারীরা আজ ডিসি,এসপি ও বিভিন্ন দপ্তরে বড় বড় কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করতেছে। এটাই বেগম রোকেয়ার অবদান। তিনি নারীর জাগরনের অগ্রদূত হিসেবে আবির্ভাব হয়েছেন বলেই আজ নারীরা পুরুষের সাথে তাল মিলিয়ে সমাজ ও দেশের জন্য কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

 

এ সময় জাতীয় মহিলা সংস্থা’র জেলার মাঠ সমন্বয়কারী জগৎ জ্যোতি ত্রিপুরা,কম্পিউটার প্রশিক্ষক শ্রাবন্তী চাকমাসহ সংস্থা’র প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button