Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

স্টাফ রিপোর্টার , খাগড়াছড়ি :
“কৃষক বাঁচাও,দেশ বাঁচাও” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কৃষক লীগ খাগড়াছড়ি পৌর শাখা’র উদ্যোগে ও সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় ২০২৩- ২০২৪ অর্থবছরে রবি প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) জাতের ধান উৎপাদন বৃদ্ধি লক্ষ্যে ৪৫জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

 

৮ ডিসেম্বর ২০২৩ ,শুক্রবার ১১ টায় সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে এ বীজ ও সার বিতরণ করা হয়।

বিতরণকালে বক্তারা বলেন,বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষিক্ষেত্রে বর্তমান সরকার নানান ধরনে উদ্যোগ গ্রহণ করেছে এবং সেটা বাস্তবায়নও করে যাচ্ছে। জন্য কৃষক বাচলে দেশ বাঁচবে।কৃষক না বাঁচলে দেশ বাঁচবে না। কৃষক না বাঁচলে দেশের অর্থনীতিক বাঁচবে না। কৃষক যদি ধান উৎপাদন না করে,ফসল উৎপাদন না করে, তাহলে মানুষের অর্থনীতির চাকা পন্ড হয়ে যাবে। কৃষকরাই দেশ ও সমাজের জন্য মহৎ মানুষ। বাংলাদেশ আজ কৃষিতেই সমৃদ্ধ বলে মন্তব্য করেন বক্তারা।

 

বিতরণকালে বাংলাদেশ কৃষকলীগ খাগড়াছড়ি পৌর শাখা সভাপতি স্বপন কুমার দে এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামী লীগ সদস্য শামিম চৌধুরী, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহকারি কর্মকর্তা মো: রেজাউল হক খান,উপ-সহকারী কর্মকর্তা দোলন কান্তি মল্লিক, কৃষকলীগ পৌর শাখা’র সাধারণ সম্পাদক সুশীল মারমা ,সন্তোষ কুমার দত্ত সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button