Breakingচট্টগ্রাম অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

কুমিল্লা-সিলেট মহা সড়কে বিপদ জনক গর্ত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, দেবিদ্বার , কুমিল্লা :
কুমিল্লা-সিলেট মহাসড়কের প্রস্থের এক-তৃতীয়ংশ জুড়ে একটি গভীর গর্তের চারপাশে নেই কোনো নিরাপত্তা বেষ্টনী। যার কারণে ১৮ ফুট প্রস্থের সড়কটি অনেকটা সংকীর্ণ হয়ে পড়েছে। এটি মহাবিপদ দেখা দিয়েছে যাত্রীদের।

দেবিদ্বার আজগর আলী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের মহাসড়কে এ অবস্থা দেখা গেছে। এটি মেরামতের উদ্যোগ নিচ্ছে না সওজ কৃর্তপক্ষ।

শনিবার দুপুরে গর্তের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিকালে দেবিদ্বার আজগর আলী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে গিয়ে দেখা গেছে, গর্তের কাছে হালকা ও ভারী যানবাহন এসে গতি কমিয়ে দেন চালকরা। এতে যানবাহনের সামনে ও পিছনের চাকা গর্তের মধ্যে পড়ে পুরো পরিবহন এক পাশে হেলে পড়ে। দ্রুত গতির মোটর সাইকেল চালকরা গর্তে পরে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যেতেও দেখা গেছে।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, গর্তটি কয়েকদিন আগেও ছোট ছিল। এখন এটির আকার অনেক বড় হয়ে গেছে। গর্তে পড়ে কয়েকজন আহত হয়েছে। এটি বড় বিপদও ডেকে আনতে পারে।

আজগর আলী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আকবর আলী বলেন, এটি একটি ব্যস্ততম মহা সড়ক। দুই পাশ থেকে আসা যানবাহনের চাপে থাকে এ সড়কটি। এক পাশে এত বড় গর্ত থাকায় চালকরা এখানে এসে গতি কমিয়ে পার হয় এতে অন্য পাশ থেকে আসা পরিবহন পুরোপুরি থেমে যেতে হয়। এটি পার হতে কোন কোন সময় যানজটও লেগে যায়। ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। এটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।

তানভীর মুন্সি নামে এক যাত্রী জানান, মহাসড়কে এত বড় একটি গর্ত যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। রাতের বেলায় এটি আরও ঝুঁকি বাড়ায়। কারণ এখান থেকে বিভিন্ন আন্তঃজেলা পরিবহন চলাচলা করে, হঠাৎ করে গর্তের মধ্যে পড়লে দুর্ঘটনার শিকার হতে পারেন।

কুমিল্লা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, আপনি জানিয়েছেন বেশ ভালো হয়েছে। অনেক ধনব্যাদ। আমি এখনই বলে দিচ্ছি কালকের মধ্যে মেরামত করে দিবে।

Related Articles

Back to top button