Breakingঅপরাধচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসা-আরএসও’র পৃথক সংঘর্ষে নিহত ২

চেঙ্গী দর্পন প্রতিবেদক, উখিয়া , কক্সবাজার  :
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৃথক ঘটনায় সন্ত্রাসী গোষ্ঠী আরসা ও আরএসও’র দুইজন সদস্য নিহত হয়েছে।

 

সুত্র জানায় , ৪ অক্টোবর ২০২৩ বুধবার ভোর সাড়ে ৪ টার দিকে রোহিঙ্গা ক্যাম্প-৮ ওয়েস্টে সন্ত্রাসী গ্রুপ আরএসও ও আরসার মধ্যে সংঘর্ষ হয়। এক পর্যায়ে আরএসও’র ছোঁড়া গুলিতে আরসা গ্রুপের শীর্ষ কমান্ডার চাকমাইয়া ওরফে ইউসুফ গুলিবিদ্ধ হয়। পরে তাকে জবাই করে হত্যা করা হয়। নিহত ইউসুফ ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই ৫ ব্লকের মো. ইয়াসিনের ছেলে। তার বিরুদ্ধে ৩টি হত্যা মামলা রয়েছে বলে জানা যায়।

 

এ ঘটনার জেরে বুধবার সকাল সাড়ে ৬টায় দিকে রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর ডি/৪ ও ডি/১৩ ব্লকে আরসা ও আরএসও গ্রুপের মধ্যে মারামারি ঘটনা ঘটে। এসময় আরসা সন্ত্রাসীরা জোরপূর্বক মো. আরাফাত হোসেন নামক এক রোহিঙ্গাকে তুলে নিয়ে ডি/৪ ব্লকের রাস্তায় জবাই করে হত্যা করে পালিয়ে যায়। নিহত আরাফাত ওই ক্যাম্পের ডি/১৩ ব্লকের ইমান হোসেনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী জানান, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে দুই গ্রুপের সংঘর্ষ হয়। এ ঘটনায় ক্যাম্পে পৃথক দু’টি লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল তৈরি শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর ক্যাম্পে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে ।

Related Articles

Back to top button