Breakingসারাদেশ

আনোয়ারার গ্যাস সিলিন্ডারের আগুনে ৫ বসতঘর পুড়ে ছাই

চেঙ্গী দর্পন প্রতিবেদক , আনোয়ারা : চট্টগ্রামের আনোয়ারায় রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে লাগা আগুনে একটি বাড়ির ৫ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (১৭ আগস্ট) সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের জয়কালী বাজার ৫নং ওয়ার্ড সরদার পাড়ার তুপান সরদারের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় রান্না করার সময় গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়লে তুপান সরদার, বিজয় সরদার, মৃত রবি সরদার, কৃষ্ণ সরদার ও দিপু সরদারের ঘর পুড়ে ছাই হয়ে যাবতীয় মালামাল সম্পূর্ণ ভস্মীভূত হয়। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম কুমার দেব। তিনি জানান, সন্ধ্যায় রান্নার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সরদার পাড়ার তুপান সরদারের ঘরসহ ৫টি ঘরে আগুন ধরে যায়। এতে ঘরগুলোর যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তবে সবাই ঘর থেকে বেরিয়ে আসায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ক্ষতিগ্রস্ত বিজয় সরকারের ছেলে রাজু সরকার বলেন, অামার মা নিলু সরকার রাতের খাবার রান্না করার জন্য গ্যাসের চুলায় রান্না বসিয়ে দিলে পাত্রের তেল গরম হয়ে অাগুন ধরে যায়। অামাদের মনশা পুজার ছাগল বিক্রির টাকাসহ ১ লাখ ৩০ হাজার টাকা ও অামার মায়ের স্বর্ণংকার পুড়ে গেছে।

আনোয়ারা ফায়ার সার্ভিসের টিম লিডার মঞ্জুরুল ইসলাম বলেন, রান্না ঘর থেকে আগুন ধরার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই । প্রায় আধাঘণ্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।

Related Articles

Back to top button