Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

আনোয়ারায় নৌ পুলিশের অভিযানে সামুদ্রিক মাছ সহ ৮ জন আটক

চেঙ্গী দর্পন প্রতিবেদক, আনোয়ারা ,চট্টগ্রাম :
আনোয়ারায় নৌ পুলিশের অভিযানে বিভিন্ন প্রজাতির ৭ হাজার ১১০ কেজি সামুদ্রিক মাছ সহ আট জনকে আটক করা হয়েছে। এ সময় মাছ পরিবহনে ব্যবহৃত দুটি ট্রাক ও একটি পিকআপ গাড়ি জব্দ করা হয়।

 

৭ জুলাই ২০২৪ রবিবার ভোর রাত থেকে সকাল পর্যন্ত সময়ে উপজেলার তৈলার দ্বীপ সেতুর উত্তরে পিএবি সড়ক থেকে ট্রাক সহ মাছগুলো জব্দ করা হয়।

 

নৌ পুলিশ জানায়, ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে অতি গোপনে সাগরে মাছ শিকার করে চালান করা হচ্ছে, এমন তথ্য পেয়ে তৈলার দ্বীপ সেতুর উত্তরে চেকপোস্ট বসিয়ে অভিযান চালায় নৌ পুলিশ। এ সময় বাঁশখালী ও পেকুয়া থেকে আসা চট্টগ্রামমুখী দুইটি ট্রাক ও একটি পিকআপ গাড়ি আটক করা হয়। গাড়িগুলোতে তল্লাশি চালিয়ে ৮২টি প্লাস্টিকের ড্রামভর্তি লইট্টা সহ বিভিন্ন প্রজাতির ৭ হাজার ১১০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। এ সময় গাড়ির চালক সহ মাছ চালানে জড়িত কায়সার মিয়া (৫৫),রেজাউল আজিম (২৯),আবদুল করিম (৩৪),জাবের হোসেন (৩৯),রেজাউল করিম (৪২), বেলাল হোসেন (২৫), মো.আজিম (২৮) ও আবদুল শুক্কুর (২৮) সহ আট জনকে আটক করা হয়েছে।

 

বার আউলিয়া ঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই টিটু দত্ত বলেন ,আটককৃত মাছগুলো উপজেলার ৮৭ টি এতিমখানায় বিতরণ করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আনোয়ারা থানায় পৃথক তিনটি নিয়মিত মামলা হয়েছে। আগামীকাল সোমবার তাদেরকে আদালতে পাঠানো হবে।

Related Articles

Back to top button