Breakingসারাদেশ

আদালতের নির্দেশ অমান্য করে শ্রীনগর প্রেসক্লাবের কমিটি গঠন করেছে বিতর্কিত গ্রুপ

মুন্সিগঞ্জ প্রতিনিধি :
আগামী ১৯ জানুয়ারী শ্রীনগর প্রেস ক্লাবের নির্বাচন কে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ও বিবাদমান পরিস্থিতি সৃষ্টি হয়। সাংঘর্ষিক ও অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার লক্ষ্যে প্রেসক্লাবের সদস্য মোঃ শাহ আলম আদালতের শরণাপন্ন হয়। তার আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ আদালত শ্রীনগর প্রেসক্লাবের নির্বাচনের ক্ষেত্রে চিরস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করেন। যার মামলা নং -০৩/২৪ তারিখ ১৪/১/২৪ ইং। এতোদ্ব্যসত্ত্বেও বিতর্কিত ওই গ্রুপটি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আরিফ হোসেনের নেতৃত্বে ১৫ জানুয়ারি সোমবার বিকালে কমিটি গঠন করে বিভিন্ন যোগাযোগ মাধ্যমে প্রচার করে।

 

উল্লেখ্য , শ্রীনগর প্রেসক্লাবে আসন্ন নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে আদালতে মামলা হয়েছে। গত রবিবার (১৪ জানুয়ারী ২৪ ইং) প্রেসক্লাবে সদস্য মোঃ শাহ আলম বাদী হয়ে মাননীয় শ্রীনগর সহকারী জজ আদালত মুন্সিগঞ্জে মামলা দায়ের করেন।

 

মামলা সূত্রে জানা যায় বিবাদীগণ শ্রীনগর প্রেসক্লাবের গঠনতন্ত্রে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতার তথ্য গোপন করে বিগত বছর গুলোতে প্রেসক্লাবের সদস্য হয়েছিলেন। নিম্ন লিখিত সদস্যগণ প্রতারণার আশ্রয় নিয়ে সদস্যপদ অর্জন করে বিতর্কের সৃষ্টি করে। এরা হলেন আরিফুল ইসলাম শ্যামল, সদস্য শ্রীনগর প্রেস ক্লাব শ্রীনগর, প্রতিনিধি, দৈনিক আলোকিত সকাল। মোঃ অমিত খাঁন, সদস্য শ্রীনগর প্রেস ক্লাব শ্রীনগর প্রতিনিধি, দৈনিক ভোরের পাতা।মোঃ মোহন মোড়ল, সদস্য শ্রীনগর প্রেস ক্লাব দৈনিক খবর শ্রীনগর প্রতিনিধি। সাইফুল ইসলাম শিপু, সদস্য শ্রীনগর প্রেস ক্লাব শ্রীনগর প্রতিনিধি, দৈনিক রুদ্র বাংলা। শাহজাহান খাঁন,সদস্য শ্রীনগর প্রেস ক্লাব,দৈনিক আমার সংবাদ শ্রীনগর প্রতিনিধি। শফিকুল ইসলাম তাপস, সদস্য শ্রীনগর প্রেস ক্লাব শ্রীনগর প্রতিনিধি দৈনিক সবুজ নিশান।মীর রাতুল সদস্য শ্রীনগর প্রেস ক্লাব দৈনিক সকালের সময়, শ্রীনগর প্রতিনিধি।আজিজুল ইসলাম রনি, সদস্য শ্রীনগর প্রেস ক্লাব দৈনিক দিনকাল, শ্রীনগর প্রতিনিধি।

 

১৯৮৭ সালে উক্ত শ্রীনগর প্রেসক্লাব প্রতিষ্ঠার পর থেকে গঠন তন্ত্র নিয়ম অনুযায়ী সদস্য তালিকা ভূক্তি ও নির্বাচন অনুষ্ঠিত হইয়া আসিতেছে। বিগত নির্বাচন হওয়ার পরে তৎকালীন দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিগণ প্রেস ক্লাবের সদস্য ভূক্তির গঠনতন্ত্র অনুসরণ বা গঠন তন্ত্রের নিয়ম না মানিয়া উক্ত সদস্যদের কে ক্লাবের সদস্য ভূক্ত করিয়াছে। তাহাদের গঠন তন্ত্রের নিয়ম অনুযায়ী তাদের নিকট থেকে সদস্য ভূক্তির যোগ্যতার কোন সার্টিফিকেট বা প্রত্যয়ন পত্র সংগ্রহ করা হয় নাই। উক্ত সদস্য ভূক্তির ক্ষেত্রে কারচুপি করা হইয়াছে।

Related Articles

Back to top button