Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

আখাউড়ায় রেলওয়ের রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের কর্ম বিরতির হুশিয়ারি

চেঙ্গী দর্পন প্রতিবেদক, আখাউড়া , ব্রাহ্মণবাড়িয়া  :
মাইলেজ জটিলতা নিরসনের দাবিতে শনিবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন রেলওয়ের রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ। এ সময় রাত ১২টার মধ্যে দাবি না মানলে কর্ম বিরতির হুশিয়ারি উচ্চারণ করা হয়। এতে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে।

 

 

বিক্ষোভ মিছিল ও সমাবেশে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি কবির আহমদ ভূঞাঁ সভাপতিত্ব করেন। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, রিয়াদ হোসেন, রাজীব হোসেন, সোলায়মান রশিদ, ফরিদ আহমেদ, আকরাম হোসেন,।এস আর মামুন, হাফিজুর রহমান, মুশফিকুর রহমান চৌধুরী বিপ্লব তৌহিদুর মুরছালিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সমাবেশে বক্তারা বলেন, ‘আজকের মধ্যে ১৮ জুন জারি করা অর্থ মন্ত্রণালয়ের আইবাস শাখার চিঠি প্রত্যাহার এবং পূর্বের ন্যায় পার্ট অব পে ৭৫% মাইলেজ যোগে পেনশন ও আনুতোষিক নির্ধারণের সুস্পষ্ট আদেশ জারি করতে হবে।

রেলওয়ের রানিং স্টাফরা ব্রিটিশ আইন অনুযায়ী পার্ট অব পে হিসেবে ট্রেন পরিচালনা করে আসছেন। বর্তমানে রানিং স্টাফদের আইবাস সিস্টেমে যোগদান করতে বলা হচ্ছে। এতে একজন রানিং স্টাফ ৩০ দিনের বেশি মাইলেজ সুবিধা পাবেন না। এতে ক্ষতিগ্রস্ত হবেন তারা। বর্তমানে আট ঘণ্টা ট্রেন পরিচালনার পর বিশ্রামে যাওয়ার নিয়ম থাকলেও ঘণ্টার পর ঘণ্টা ট্রেন পরিচালনা করতে হচ্ছে।

Related Articles

Back to top button