Breakingসারাদেশ

আখাউড়া রেল স্টেশনে সড়ক বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভ

চেঙ্গী দর্পন প্রতিবেদক, আখাউড়া , ব্রাহ্মণবাড়িয়া  :
জেলার আখাউড়ায় দেওয়াল নির্মাণ করে রেলওয়ে এলাকায় চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছে রেলওয়ে শ্রমিক-কর্মচারী সহ এলাকাবাসী।

১৯ নভেম্বর ২০২৩, রবিবার দুপুরে রেলওয়ে কর্মকর্তা -কর্মচারী সহ শতাধিক স্থানীয় লোকজন রেলওয়ে ষ্টেশনে বিক্ষোভ মিছিল করে।

এ সময় রেলওয়ে শ্রমিক-কর্মচারী সহ এলাকার শতাধিক মানুষ স্বাক্ষরিত আবেদন রেলওয়ে কর্মকর্তার মাধ্যমে আখাউড়া- লাকসাম ডাবল রেল লাইন নির্মাণ প্রকল্প পরিচালক বরাবরে হস্তান্তর করে।

লিখিত আবেদন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রেলওয়ে কুমার পাড়া কলোনী হতে পশ্চিম কলোনী যাওয়ার একটি সড়ক রয়েছে। এ সড়কটি দিয়ে রেলওয়ে হাসপাতাল জি.আর.পি থানা, আখাউড়া লোকো সেড, রেলওয়ে পশ্চিম কলোনী, রুপনগর, এবং শ্যামনগর এলাকার বহু মানুষ যাতায়াত করে। সম্প্রতি আখাউড়া—লাকসাম ডাবল রেল লাইন নির্মাণ প্রকল্পের কাজের অংশ হিসেবে রেলওয়ে হাসপাতাল এলাকায় রেল লাইনের পাশে একটি উঁচু প্রটেকশন দেয়াল করা হয়েছে। এতে ওই সড়ক দিয়ে সাধারণ মানুষের চলাচল এবং যান চলাচল বন্ধ হয়ে গেছে। বিকল্প রাস্তা না থাকায় রেলওয়ে কর্মকর্তা—কর্মচারী সহ ওই এলাকার মানুষের চলাচলে অসুবিধা হচ্ছে। এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে রাস্তার দাবী জানানো হয়েছে।

 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মোঃ বিল্লাল চৌধুরী, শ্রমিক লীগ নেতা হানিফ ভূইয়া , মোঃ নুরুল ইসলাম, আতিক ফয়সাল, মোঃ কাজল খলিফা, মোঃ মনির খলিফা প্রমুখ।

 

আখাউড়া—লাকসাম ডাবল রেল লাইন নির্মাণ প্রকল্পের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ রিয়াদ আহমেদ বলেন, এলাকাবাসীর আবেদনটি পেয়েছি। আমরা লোকজন এবং গাড়ি চলাচলের জন্য একটি ইউলোপ সড়ক করে দিব। আর হাঁটা চলার সুবিধার জন্য দেওয়ালের পাশে অস্থায়ী সিঁড়ি করে দেওয়া হবে। তাতে লোকজন এপার ওপার যেতে পারবে।

Related Articles

Back to top button