Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

আইসক্রিমে ক্ষতিকর রং লাখ টাকা জরিমানা ও আইসক্রিম জব্দ

চট্টগ্রাম :
নগরীতে একটি আইসক্রিম তৈরির কারখানায় অভিযান চালিয়ে ক্ষতিকর রং মেশানো ১২ হাজার পিস আইসক্রিম জব্দ করেছে জেলা প্রশাসন ও বিএসটিআই। পাশাপাশি এক লাখ টাকা জরিমানা  করা হয়। কারখানায় আইসক্রিম মোড়ক জাত বা প্যাকেজিং করারও কোন লাইসেন্স ছিল না।

 

 

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে নগরীর বন্দর থানাধীন নিমতলা খালপাড় এলাকায় পরিচালিত ওই অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। তিনি বলেন, দূষিত পানি এবং মানহীন বিভিন্ন পদার্থ এবং ক্ষতিকর রং দিয়ে বাচ্চাদের খাওয়ার এসকল আইসক্রিম তৈরি করছিল প্রতিষ্ঠানটি। আইসক্রিমগুলোর গায়ে কোন উৎপাদনের তারিখ বা মেয়াদোত্তীর্ণের তারিখ কিছুই ছিল না। এসকল অপরাধে অভিযুক্ত ওমর ফারুককে ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং ৫০০ কার্টন (১২ হাজার পিস) মানহীন আইসক্রিম জন সমক্ষে ধ্বংস করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, জেলা প্রশাসন চট্টগ্রামকে ভেজাল ও মানহীন খাদ্যমুক্ত একটি স্মার্ট জেলায় পরিণত করার জন্য কাজ করছে। এসকল আইসক্রিম সাধারণত স্কুলপড়–য়া শিক্ষার্থীরা খেয়ে থাকে। তীব্র গরমে এসকল আইসক্রিম এর চাহিদা আরো বেশি বাড়ে। জনস্বাস্থ্যের ক্ষতি হয় এরূপ কোন খাদ্যদ্রব্য এই চট্টগ্রামে উৎপাদন করতে দেয়া হবে না। আমাদের ভেজালবিরোধী এই অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Back to top button