Breakingঅপরাধচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

হাটহাজারীতে মহুরী হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি আটক

চেঙ্গী দর্পন প্রতিবেদক,হাটহাজারী , চট্টগ্রাম : চট্টগ্রামের নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরী” হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মহি উদ্দিন (৪৬) আটক করেছেন চট্টগ্রামের র‌্যাব ৭। সে হাটহাজারী উপজেলার মন্দাকিনি এলাকার এলাহী বক্সের পুত্র।

র‌্যাব ৭ সূত্রে জানা যায়, ০১ নভেম্বর ২০০১ সালে কোতয়ালী থানাধীন জামালখান রোডে নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরী তার বাসায় সকালে সংবাদপত্র পড়ার সময় চট্টগ্রামের কুখ্যাত নাসির গ্যাং এর ক্যাডাররা তাকে গুলি করে হত্যা করে। এ ব্যাপারে ১২ জনকে আসামী করে চট্টগ্রাম জেলার কোতয়ালী থানায় একটি মামলা দায়ের হয়।

৩ ফেব্রুয়ারী ২০০৩ সালে বিজ্ঞ আদালত দ্রুত বিচার ট্রাইবুনাল মোট ১২ জন আসামীর মধ্যে গ্রেফতাকৃৃত আসামী মহি উদ্দিন সহ ০৪ জন আসামীর ফাঁসির আদেশ হয় এবং ০৪ জন আসামীর যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন।

মৃত্যুদন্ডে দন্ডিত আসামীরা মহামান্য সুপ্রীম কোর্টে আপিল করলে মহামান্য আদালত আসামীদের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। অপর ০৪ জন আসামী বিচার চলাকালীন সময়ে মৃত্যু বরণ করে। দন্ডিত ০৮ জন আসামীর মধ্যে ০৬ জন আসামী গ্রেফতার হয়ে কারাগারে আছে। অন্য ০২ জনের মধ্যে ০১ জন আসামী ইউরোপে এবং অপর ০১ জন আসামী দুবাই পলাতক ছিল। পলাতক আসামী মহি উদ্দিন মহিন উদ্দিন’কে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদন্ড ও ৫০,০০০/- অর্থদন্ডে দন্ডিত করেন। রায় ঘোষনার সময় মহি উদ্দিন দুবাইয়ে পলাতক ছিল।

গত ২৯ অক্টোবর ২০২১ সালে মহি উদ্দিন দুবাই হতে বাংলাদেশে এসে সু-কৌশলে বিভিন্ন স্থানে আত্নগোপন করতে থাকে। ২২ শে জানুয়ারী র‌্যাব-৭, চট্টগ্রাম পলাতক আসামী মহি উদ্দিন বাংলাদেশে আসার গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকায় তাকে আটক করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Related Articles

Back to top button