Breakingচট্টগ্রাম অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

হাটহাজারীতে আশ্রয়ণ প্রকল্পের দেয়াল ভাঙ্গার অভিযুক্ত যুবলীগ নেতা ক্ষমা চাইলেন

চেঙ্গী দর্পন প্রতিবেদক,হাটহাজারী , চট্টগ্রাম : জেলার হাটহাজারী পৌরসভা পশ্চিম আলমপুর এলাকায় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পে চলমান নিমার্ণাধীন ঘরের দেয়াল ভেঙ্গে দেয়া এবং এক শ্রমিককে মারধরের অভিযোগ উঠেছে।

গত ৩ আগস্ট ২০২২ বুধবার বিকেলে উক্ত আশ্রয়ণ প্রকল্প এ ঘটনায় ঘটে। এতে মারধরের শিকার হওয়া ওই শ্রমিকের নাম মো. আজিম (২৩)। আহত ওই শ্রমিককে প্রহারের অভিযোগ উঠেছে হাটহাজারী পৌরসভা এলাকার মেহেদী পাড়ার বাসিন্দা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য আনোয়ার মেহেদীর বিরুদ্ধে।

এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা উক্ত আশ্রয়ণ প্রকল্পের চলমান নির্মাণ কাজ বন্ধ করে দেয়। পরে, বিষয়টি উপজেলা চেয়ারম্যান পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম মধ্যস্থতায় অভিযুক্ত ব্যক্তি ঘটনাস্থলে গিয়ে তার কৃতকর্মের জন্য ক্ষমা চাওয়ার পর শ্রমিকরা ফের কাজে যোগ দেয়।

ঘটনার সত্যতা স্বীকার করে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল আলম জানান, মুজিববর্ষ উপলক্ষে হাটহাজারীতে ভূমি ও গৃহহীনদের মাঝে তৃতীয় ধাপের দ্বিতীয় পর্যায়ে গত ২১ জুলাই প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক ভাবে ৬০টি ঘর উদ্বোধন করেন। আশ্রয়ণের এসব ঘর নির্মাণ কাজ চলছে আমি ও আমার বিভিন্ন দফতরের তিনজন প্রকৌশলী দিয়ে তদারকি করছিলাম।

এর মধ্যে গতকাল বুধবার বিকেলে আশ্রয়ণ প্রকল্পের ইটের গাথুনি ভেঙে দেয়। এ সময় গাথুনি ভাঙ্গতে বাধা দিলে একজন নির্মাণ শ্রমিককে মারধর করে অভিযুক্ত ওই ব্যক্তি। পরে বৃহস্পতিবার বিকেলে অভিযুক্ত ওই যুবলীগ নেতা আনোয়ার মেহেদী সশরীরে আশ্রয়ণ প্রকল্পস্থলে গিয়ে ক্ষমা চাইলে নির্মাণ শ্রমিকরা ফের কাজে যোগ দেয়।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিকবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button