Breakingখাগড়াছড়িজাতীয়পার্বত্য অঞ্চলসারাদেশ

রামগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক,রামগড় , খাগড়াছড়ি : খাগড়াছড়ির রামগড়ে নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

 

রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা, রামগড় থানা, রাজনৈতিক-সামজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উপলক্ষে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপিত হয়।

কর্মসূচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ বার তোপধ্বনি, রামগড় বিজয় ভাস্কর্যে পুস্পমাল্য অর্পণ, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলেন। সকাল ৯ টায় বিজয় ভাস্কার্যে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা- সন্মাননা প্রদান ও আলোচনা সভা, বাদ জোহর জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযোদ্ধে শহীদের আত্মার শান্তি কামনা করে সুবিধামত সময়ে স্বস্ব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নত খাবার পরিবেশন, ক্রিড়া প্রতিযোগীতা, বিভিন্ন স্পটে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচিত্র প্রদশর্নী অনুষ্ঠান।

 

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সহকারী শিক্ষা অফিসার উম্ম্রাচিং চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠেন উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী।

বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, অফিসার ইনচার্জ মিজানুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমানসহ প্রমুখ। সভায় বীর মুক্তিযোদ্ধা মো: মোস্তফা, প্রমোধ বিহারী নাথ ও হেমাদা রঞ্জন ত্রিপুরা স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন।

 

অপরদিকে, উপজেলা পরিসংখ্যান বিভাগ কর্তৃক নির্বাচিত ৩০জন শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ এবং উপজেলা শহর সমাজসেবা কর্তৃক বিভিন্ন রোগে আক্রান্ত ১০জন রোগীরে ৫ লাখ টাকার আর্থিক অনুদান প্রদান করেন অতিথিরা।

Related Articles

Back to top button