Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

মানবিক ডাক্তার শহিদ তালুকদারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

চেঙ্গী দর্পন, স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : ডাক্তার শহীদ তালুকদার পাহাড়ের একজন সৎ এবং মানবিক ও জননন্দিত ডাক্তার। দীর্ঘদিন ধরে তিনি পার্বত্য এলাকায় সততার সাথে চাকরি করেছেন। সৎ বলেই তাকে রাঙামাটি মেডিকেল কলেজের পরিচালক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছিল। তার কাছে অর্পিত দায়িত্ব তিনি নিষ্ঠার সাথে পালনও করেছেন। তার বিরুদ্ধে যে দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে তাহা সম্পুন্ন উদ্দেশ্য প্রণোদিত। কোন প্রকারেই তিনি এই মামলার সাথে জড়িত হতে পারে না। তাকে মিথ্যা মামলায় জরিয়ে হয়রানি করা হচ্ছে। এমনটাই দাবি নিয়ে খাগড়াছড়ি নাগরিক সমাজের ব্যানারে কয়েক হাজার মানুষ মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করেন।

হয়রানিমূলক মামলা থেকে পাহাড়ের মানবিক ও জননন্দিত ডাক্তার শহীদ তালুকদারকে অব্যাহতির দাবিতে ১৭ জুলাই ২০২২ রবিবার ১১ টায় মানববন্ধনের কথা থাকলেও সকাল ৯ টা থেকেই খাগড়াছড়ি শহরের শহীদ মিনারের সামনে কয়েক হাজার প্রতিবাদি ভক্ত ও শুভাকাঙ্খী অংশগ্রহণ করেন।।

মানব বন্ধনে বক্তরা বলেন, অভিযোগ করা ঐ নিয়োগ প্রক্রিয়ায় ওনাকে শুধু মাত্র প্রতিনিধি হিসেবে রাখা হয়ে ছিল। প্রয়োজনীয় কাগজপত্র বাছাই করা বা অরিজিনাল কাগজপত্র দেখার কোন সুযোগই তাদের নেই। সেখানে তিনি কিভাবে এই ভুয়া সার্টিফিকেট শনাক্ত করেছেন বলে অভিযোগ করা হয়েছে তাহা আমরা বোধগম্য নয়। তায় মানবিক ডাক্তার শহীদ তালুকদারের বিরুদ্ধে যে মিথ্যা মামলাটি হয়েছে, সেই মামলা প্রত্যাহার করার জন্য জোর দাবি জানানো হয়।

খাগড়াছড়ি নাগরিক কমিটির আহবায়ক সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্যর সভাপতিত্বে মহা এ প্রতিবাদী মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও সচেতন নাগরিক কমিটি সনাকের সভাপতি ড. সুধীন কুমার চাকমা, সমন্বয়ককারী ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, মাতৃভাষা গবেষণায় জাতীয় একুশে পদক প্রাপ্ত মুথুরা বিকাশ ত্রিপুরা, সাংবাদিক চিংমেপ্রু মারমা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, বিশিষ্ট সমাজকর্মী ও রেড ক্রিসেন্টটের নির্বাহী সদস্য ধীমান খীসা, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বোধিসত্ত্ব দেওয়ান ও নারী নেত্রী শেফালীকা ত্রিপুরা প্রমুখ।

খাগড়াছড়ি নাগরিক সমাজের প্রতিনিধিরা মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রীর বরাবরে স্মরকলিপি প্রদান করেন।

Related Articles

Back to top button