Breakingশিক্ষা / চিকিৎসাসারাদেশ

ভৈরবে দুই এসএসসি পরিক্ষার্থীকে হলে ঢুকতে না দেওয়ায় আত্মহত্যার চেষ্টা

কিশোরগঞ্জ :
কিশোরগঞ্জের ভৈরবে দুই এসএসসি পরিক্ষার্থীকে হলে ঢুকতে না দেয়ায় বাসের নিচে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছে দুই পরীক্ষার্থী।

 

পরীক্ষার্থীরা হলেন, পৌর শহরের জগনাথপুর এলাকার হাজী ইউছুফ আলী উচ্চ বিদ্যালয়ের ছাত্র রোমান আহমেদ (১৫) ও ভৈরব এম পি গার্লস হাইস্কুলের ছাত্রী তিশা আক্তার (১৫)। পরে উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান সবুজ তাদের অভিভাবকদের ডেকে এনে দুইজনকে হস্তান্তর করে।

 

৩০ এপ্রিল ২০২৩ রোববার বেলা সাড়ে ১১টার দিকে ভৈরব উপজেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে।

 

শিক্ষার্থী ও অভিভাবকরা জানায়, দুপুর ২টায় বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে এমনটাই জানতো তারা। তাদের সহপাঠীরা তাদের এমনটাই জানিয়েছে। পরে সকাল ১০টার দিকে জানতে পারে পরীক্ষার সময় সূচি দুপুরে নয় সকাল ১০টায়। তখন এ দুই পরীক্ষার্থী তাড়াহুড়ো করে বেলা পৌনে ১১টার দিকে সরকারি কেবি পাইলট মডেল হাইস্কুল কেন্দ্রে ছুটে গেলে কর্তৃপক্ষ দুজনকে ঢুকতে দেয়নি। অতঃপর তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের গেলে সেখানেও ইউএনও’কে খুঁজে পায়নি।

 

পরে তারা উপজেলা পরিষদ থেকে বের হয়ে পরিষদের সামনে ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কে বাসের নিচে পড়ে আত্মহত্যার চেষ্টা করে। এ সময় স্থানীয় গণমাধ্যমকর্মী ও পথচারীরা দুজনকে রক্ষা করেন।

 

ভৈরব সরকারি পাইলট মডেল কেবি হাই স্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম জানান, নৈর্ব্যক্তিক পরীক্ষা শেষ হয়ে গেলে দুজন পরীক্ষার্থী কেন্দ্রে আসে। যার কারণে তাদের পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিকুর রহমান জানান, বিষয়টি বোর্ডের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করি। কিন্তু কর্তৃপক্ষ অনুমতি না দেয়ায় অসময়ে তাদের পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা সম্ভব হয়নি। তারা পরীক্ষা দিবে অথচ সময়সূচি জানবে না এ ধরনের ভুল দুঃখজনক।

Related Articles

Back to top button