Breakingসারাদেশ

বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে পুলিশ বাধা

চেঙ্গী দর্পন প্রতিবেদক,(নোয়াাখালী) কবিরহাটঃ নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বাধা দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেল ৪টায় বসুরহাট পৌরসভা মিলনায়তনে এ অনুষ্ঠান হওয়ার কথা ছিল। পুলিশি বাধার কারণে পৌরসভার বটতলায় সেলাই মেশিন বিতরণ করেন কাদের মির্জা।

এ বিষয়ে মেয়র আবদুল কাদের মির্জা বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বসুরহাট পৌরসভার উদ্যোগে দুস্থ নারীদের কর্মসংস্থানে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। কিন্তু পুলিশ প্রশাসন আমাকে অনুষ্ঠান করতে দেয়নি। আমাকে বলেছে এটা নাকি আইজি সাহেবের নির্দেশ। এক তরফাভাবে তার সব অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

কাদের মির্জা আরও বলেন, আমি পুলিশকে বলেছি আপনারা দাঁড়িয়ে থাকেন, আপনাদের সামনে সেলাই মেশিন দিচ্ছি। তারা আমাকে অনুষ্ঠান করতে দেইনি। আমি বাধ্য হয়ে বটতলায় দুইজন নারীকে সেলাই মেশিন দিয়েছি। বাকিদের বাড়ি বাড়ি গিয়ে দেওয়া ছাড়া উপায় নেই।

ঘটনাস্থলে থাকা কোম্পানীগঞ্জ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) জহির বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে বসুরহাট পৌরসভা মিলনায়তনের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। আগে থেকেই পৌর এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ রয়েছে। শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে আজকের অনুষ্ঠান বন্ধ করা হয়েছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। বসুরহাট পৌরসভায় দ্বিতীয় মেয়াদে গত ডিসেম্বরে নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন তিনি। স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় গত এক মাসে দুটি পৃথক সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসব ঘটনায় একাধিক মামলাও করা হয়েছে।

Related Articles

Back to top button