Breakingচট্টগ্রাম অঞ্চলরাজনীতিসারাদেশ

ফটিকছড়ির নাজিরহাট পৌরসভায় ভোট গ্রহণ সম্পন্ন

জাহেদ চৌধুরী মেয়র নির্বাচিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, ফটিকছড়ি, চট্টগ্রাম :
বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা বাদ দিলে সুষ্টু ভাবে সম্পন্ন হয়েছে ফটিকছড়ির নাজিরহাট পৌরসভার ভোট গ্রহণ। নির্বাচনে প্রথম বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী একে জাহেদ চৌধুরী। তাঁর প্রাপ্ত ভোট ১০ হাজার ১৮০।

চট্টগ্রাম অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. তারিফুজ্জান সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়নে এ ফলাফল ঘোষণা করেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ২২টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে কেন্দ্র গুলোতে ভোটারদের দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতিও বাড়তে থাকে। কেন্দ্র গুলোতে পুরুষ ভোটারের চাইতে মহিলা ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। যার কারণে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছে তাঁদের। লাইনে দাঁড়িয়ে বিরক্ত হয়ে অনেককে ভোট না দিয়ে ফিরে যেতেও দেখা গেছে।

 

এ পৌরসভার দ্বিতীয় নির্বাচনে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন সহ মোট ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এদিকে, সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মাওলানা জয়নাল আবেদীন, ২ নং ওয়ার্ডে আমান উল্লাহ, ৩ নং ওয়ার্ডে ওসমান গণি, ৪ নং ওয়ার্ডে মোহাম্মদ শাহজাহান, ৫ নং ওয়ার্ডে মোস্তফা কামাল, ৬ নং ওয়ার্ডে মাওলানা ইয়াকুব, ৭ নং ওয়ার্ডে মাওলানা মঞ্জুর মিয়া, ৮ নং ওয়ার্ডে মোহাম্মদ আলী, ৯ নং ওয়ার্ডে মো: সোলায়মান নির্বাচিত হয়েছেন।

এছাড়াও, সংরক্ষিত ১, ২, ৩ নং ওয়ার্ডে ছলিমা আক্তার শিউলী; ৪, ৫, ৬ নং ওয়ার্ডে রহিমা বেগম এবং ৭, ৮, ৯ নং ওয়ার্ডে হাসিনা মমতাজ নির্বাচিত হয়েছেন।

Related Articles

Back to top button