Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পাহাড়বাসীর আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে বিজিবি

চেঙ্গী দর্পন প্রতিবেদক , রামগড় (খাগড়াছড়ি) : পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সুরক্ষা, মাদক চোরাচালান প্রতিরোধসহ পাহাড়বাসীর নিরাপত্তা নিশ্চিত করে এ অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বিজিবি কাজ করে যাচ্ছে মন্তব্য করে খাগড়াছড়ির রামগড় জোন (৪৩ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল আনোয়ারুল মাযহার বলেছেন, পার্বত্য চট্টগ্রামে সকল অপপ্রচার ভেদ করে নিরাপত্তাবাহিনী ও পাহাড়বাসীর মধ্যকার দীর্ঘদিনের সুসম্পর্ক এবং সম্প্রীতি রক্ষায় কাজ করে যাচ্ছে নিরাপত্তাবাহিনী।

রবিবার (৭ মার্চ) সকালে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে উপজেলার দূর্গম খাগড়াবিল এলাকায় গরীব, অসহায় ও দুস্থ পাহাড়ী-বাঙ্গালীদের মাঝে নিজস্ব সংস্কৃতির বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিজিবি সবসময় পাহাড়ের অসহায় দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নে সহায়তার হাত বাড়িয়েছে, যা আগামীতেও অব্যাহত থাকবে। অবৈধ অস্ত্রধারী, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হবার আহবান জানিয়ে জোন অধিনায়ক, সম্মিলিত উদ্যোগে পাহাড়কে সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত করতে সকলের সহায়তাও চেয়েছেন।

এদিন খাগড়াবিল, বৈদ্যপাড়া ও আশেপাশের এলাকার প্রায় ২শতাধিক হতদরিদ্র ও দুস্থ পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠীর হাতে নিজস্ব সংস্কৃতির বস্ত্র তুলে দেন জোন অধিনায়ক।

বিজিবি সূত্রে জানা গেছে, এর আগে উপজেলার বিভিন্ন স্থানে আরো ৮৫০ জনকে বস্ত্র বিতরণসহ মোট এক হাজার ৫০ জনকে বিজিবির পক্ষ হতে পোশাক তুলে দেয়া হয়েছে।

বস্ত্র বিতরণ অনুষ্ঠানে, খাগড়াবিল সিআইও ক্যাম্প কমান্ডার নায়েক মোহাম্মদ হুমায়ুন কবির, জোন জেসিও মোহাম্মদ ইউসুফ, স্থানয়ি ইউপি সদস্য নবরায় ত্রিপুরাসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button