Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রকল্প পরিদর্শনে সচিব মোসাম্মৎ হামিদা বেগম

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি, খাগড়াছড়ি : জেলার পানছড়িতে এসআইডি- সিএইচটি বাস্তবায়িত প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম।

১ মার্চ ২০২২ মঙ্গলবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ,পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপি বাস্তবায়িত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রকল্প পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সুপার ক্রপ চাষাবাদ জোরদার করণ প্রকল্প,মডেল কৃষক নিকুন্তি ত্রিপুরার খামার ও বাগান প্রকল্প, দরিদ্র প্রান্তিক কৃষকদের কমলা ও মিশ্য ফসল চাষের মাধ্যমে পুনর্বাসন প্রকল্প ও পানছড়ি সদর ইউনিয়নের সাঁওতাল পাড়া মডেল ভিলেজ পরিদর্শন করেন।

এ সময় সংরক্ষিত আসনের মহিলা এমপি বাসন্তি চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডর অতিরিক্ত সচিব নুরুল আলম চেীধূরী ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহি কর্মকর্তা বশিরুল হক,পানছড়ি উপজেলা নির্বাহি কর্মকর্তা রুবাইয়া আফরোজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, ইউএনডিপি রাঙ্গামাটি জেলা চিপ ঝুমা দেওয়ান ও ইউএনডিপি খাগড়াছড়ি ম্যানেজার প্রিয়তর চাকমা উপস্থিত ছিলেন।

পানছড়ি সদর ইউনিয়নের সাঁওতাল পাড়া মডেল ভিলেজ পরিদর্শনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম বলেন, বর্তমান সরকার প্রতিটি পাড়া ও গ্রামকেই একটি আদর্শ গ্রাম হিসাবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। আপনাদের ভাঙ্গা ঘড় এখন পাকাঘড়, গোয়ালে গরু ,সুপেয় পানির ব্যবস্থা করে দিয়েছে সরকার। আগামীতে আপনাদের স্বনির্ভর করতে প্রযোজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংরক্ষিত আসনের বাসন্তি চাকমা এমপি বলেন, আপনাদের সড়ক যোগাযোগ ও বিদ্যুৎ ব্যবস্থা করতে কাজ করে যাচ্ছি। আপনাদের সা্ওতাল সম্প্রদায়ের সঙস্কৃতি উন্নয়নে ও ছোট শিশুদের লেখাপড়া করার জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডর পাড়া কেন্দ্র স্থাপন করে দেওয়া হবে। যেখানে আপনাদের সম্প্রদায়ের শিক্ষিত মেয়েরাই পাঠদান করাতে পারবে।

Related Articles

Back to top button