Breakingখাগড়াছড়িচট্টগ্রাম অঞ্চলপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়ি- খাগড়াছড়ির সড়কে জনদুর্ভোগ

চেঙ্গী দর্পন,স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি :

জেলার পানছড়ি- খাগড়াছড়ির বিচ্ছিন্ন সড়কে বিকল্প স্টীলের বেইলি সেতু নির্মানের কাজ শেষ না হওয়ায় জন দুর্ভোগ এলাকাবাসির।

স্থানীয় ইউপি সদস্য বিনয় বিকাশ চাকমা সহ এলাকাবাসীর অভিযোগ, গত ২৬ জুলাই ২০২২ মঙ্গলবার পাহাড়ী ঢলে পানছড়ি – খাগড়াছড়ি সড়কের শুকনাছড়ি ছড়ার পানির স্রোতে দক্ষিণ নালকাটায় বক্স কালভার্ট ডেবে গিয়ে রাস্তা ভেঙ্গে পড়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সড়ক ও জনপদের পক্ষ থেকে দুই একদিনের মধ্যেই একটি ষ্টিলের ব্রীজ নির্মান করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার আশ্বাস দিলেও এক সপ্তাহেও কাজ শেষ করতে পারেনি।

সরজমিনে দেখা যায় , কাজ তদারকির জন্য সড়ক ও জনপথ বিভাগের কোন লোকজন নাই। স্টীল প্লেট বসানো ও জ্বালাই কাজে ঠিকাদার শহিদের ছেলে মো. হোসেন সহ ৭-৮ জন লোক আছে। নাম প্রকাশে অনিচ্ছুক নির্মান কাজের শ্রমিক জানায় , কাজের যোগান ও পরিবহনের গাড়ি কম থাকায় কাজে ধীর গতিতে হচ্ছে।

বিকল্প স্টীলের বেইলি সেতু নির্মানের কাজ চলছে

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহি প্রকৌশলী জহিরুল ইসলামের কাছে মুঠো ফোনে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন। কাজ শেষ হতে আরো তিন -চার দিন লাগবে বলে ফোন কলটি কেটে দেন।

পানছড়ি বাজার ব্যবসায়ী মো. সেলিম,আব্দুল্লাহ ,আবুল কাশেম সহ অনেকের সাথে কথা হয়। তারা জানান, অতিরিক্ত ভাড়া ও সরু রাস্তা দিয়ে ৫ কিমি ঘুরে যদিও সদরে যাতায়াত করা যায়। তবে মালামাল পরিবহনে অধিক বাড়তি টাকার খরচ গুনতে হচ্ছে। দ্রুত যোগাযোগ ব্যবস্থা চালু করণে পদক্ষেপ গ্রহনে প্রসাশনের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

Related Articles

Back to top button