Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগীতা ও পুষ্টি মেলা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : জেলার পানছড়ি উপজেলার উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ে লিডারশীপ টু এনসিউর এডুকুয়েট নিউট্রিশান ( লীন) প্রকল্পের আয়োজনে স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা ও স্কুল মাঠে পুষ্টি মেলার আয়োজন করা হয় ।

১৪ ডিসেম্বর ২০২১ মঙ্গলবার দুপুরে উল্টাছড়ি উচ্চ বিদ্যালয়ের হল রুমে অপুষ্টি কিশোর কিশোরীদের শারীরিক ও মানসিক বিকাশের প্রধান অন্তরায়’ এর আলোকে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় মরাটিলা জুনিয়র উচ্চ বিদ্যালয় বনাম উল্টাছড়ি উচ্চ বিদ্যালয় অংশ গ্রহন করে। এতে বিপক্ষ দল উল্টাছড়ি উচ্চ বিদ্যালয় যুক্তি তর্কে বিজয়ী হয়। বিতর্ক প্রতিযোগিতায় মডারেটর হিসাবে রফিকুল ইসলাম (প্রধান শিক্ষক) দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা, যুব উন্নয়ন কর্মকর্তা উষা মগ, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা বড়ুয়া, উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা, লিডারশীপ টু এনসিউর এডু – কুয়েট নিউট্রিশান ( লীন) প্রকল্পের জেলা কো- অর্ডিনেটর শ্বাশতী দেওয়ান, পানছড়ি উপজেলা কো -অর্ডিনেটর ডরথী চাকমা ,পানছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুজ্জামান অলি সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও পুষ্টি উপাদান বিষয়ক জন সচেতনতায় সকাল থেকে বিদ্যালয় মাঠে পুষ্টি মেলা অনুষ্ঠিত হয়। মেলায় স্বাস্থ্য সচেতনতায় পুষ্টির প্রাপ্তিতা বিভিন্ন ফলমুল,শাকসব্জি প্রদর্শণ,নিজেদের প্রাথমিক চিকিৎসা উপকরন, পুষ্টির ঘাটতি কিভাবে পুরণ করা যায় তার প্রদর্শনী ও স্বাস্ব্য সেবায় সহযোগী স্টল বসানো হয়। দুপুরে পুষ্টি মেলার আলোচনা সভা ও বিতর্ক প্রতিযোগী ও পুষ্টি উপাদান সচেতনতায় স্টল তৈরী কারী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে সমাপ্তি হয়।

Related Articles

Back to top button