Breakingশীর্ষ সংবাদসারাদেশ

পদ্মা সেতুতে মোটর সাইকেল চলাচলের অনুমতি

নিয়ম না মানলে আবারো বন্ধ

অবশেষে পদ্মা সেতুতে মোটর সাইকেল চলাচলের অনুমতি মিলেছে। ঈদুল ফিতরের আগেই আগামী ২০ এপ্রিল থেকে সেতুটিতে মোটর সাইকেল চলাচল করতে দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

 

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে একনেকের সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

 

মন্ত্রী বলেন, আগামী ২০ এপ্রিল সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে মোটর সাইকেল চলাচল করতে দেওয়া হবে। তবে মূল সেতুতে নয়, সার্ভিস লেন দিয়ে মোটর সাইকেল চলবে। সেতুতে মোটর সাইকেলের সর্বোচ্চ গতিসীমা হবে ঘণ্টায় ৬০ কিলো মিটার।

 

তিনি বলেন, পরীক্ষামূলকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। নিয়ম ভাঙলে পুনরায় পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেওয়া হবে।

 

উল্ল্যেখ্য , গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পরদিন সেতুতে যান চলাচল শুরু হয়। ওই দিন রাতে সেতুতে মোটর সাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হন। এরপর সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে মোটর সাইকেল চলাচল বন্ধ করে দেয় সেতু কর্তৃপক্ষ। অন্যদিকে পদ্মা সেতু চালু হওয়ায় শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়। এর ফলে বিপাকে পড়েন মোটর সাইকেলে ঢাকায় যাতায়াত করা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ। বেশ কয়েকদিন ধরেই তারা পদ্মা সেতুতে মোটর সাইকেল চলতে দেওয়ার দাবি জানিয়ে আসছেন। এ নিয়ে রাজধানীর একাধিক স্থানে মানববন্ধন সহ উচ্চ আদালতে রিটও দায়ের করা হয়েছিল।

Related Articles

Back to top button