Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

থানচির প্রত্যন্তাঞ্চলে নারী শিশুদের বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান

চেঙ্গী দর্পন প্রতিবেদক, থানচি, বান্দরবান  :
বান্দরবানে থানচি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র গ্রামবাসীর আর্থ- সামাজিক উন্নয়নের উদ্যোগ প্রকল্পের অধীনের প্রান্তিক জনগোষ্ঠির স্বাস্থ্য সেবার লক্ষ্যে বলিপাড়া ও তিন্দু ইউনিয়নের ২ দিন ব্যাপী নারী শিশুদের বিনা মূল্যে ঔষধ ও চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

 

গত ২১-২২ ডিসেম্বর বুধ ও বৃহস্পতিবার দুই দিনব্যাপী বাংলাদেশ স্টিল রি- রোলিং মিলস লি: (বিএসআরএম) অর্থায়নের স্থানীয় এনজিও সংস্থা বলিপাড়া নারী কল্যান সমিতি ( বিএনকেএস) উদ্যোগের পৃথক ভাবে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প স্থাপন করেন। ক্যাম্পের শুভ উদ্ভোধন করেন উপজেলা পরিষদে নারী ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা।

 

স্থানীয় এনজিও সংস্থা মূল লক্ষ্য ছিল মানবতা সেবা অঙ্গীকারবদ্ধ এই শ্লোগানের বিনা মূল্যে ঔষধ ও চিকিৎসা সেবা ক্যম্পের পৃথকভাবে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বলিপাড়া নারী কল্যান সমিতি ( বিএনকেএস) নির্বাহী পরিচালক হ্লাসিংনু মারমা। এ সময় উপজেলা নারী ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা: সিহাম ইমাম, ডা: মেহারাব উদ্দিন, প্রেস ক্লাবের সভাপতি মংবোওয়াংচিং মারমা অনুপম, বিএনকেএস এর প্রকল্প পরিচালক পেশল চাকমা, ম্যানেজার ভাননু সিয়াম বম, হিসাব কর্মকর্তা আবামং মারমা, সিনিয়র স্টাফ নার্স উসাইমে মারমা, উশৈসিং মারমা,বিএনকেএস এর প্যারামেডিক্স উবাথোয়াই মারমা উপস্থিত ছিলেন।

 

চিকিৎসা শেষে আবাসিক চিকিৎসক ডাঃ সিহাম ইমাম ও ডাঃ মেহারাব উদ্দিন সাংবাদিকদের জানান, বর্তমান শীত মৌসুমে নারী ও শিশুদের শীত জনিত নিউমোনিয়া রোগী সংখ্যা বেশী এ ছাড়াও পাহাড়ে মানুষের চক্ষু,কান,নাক, দাঁতের ও ভাইরাস জ্বর রোগী বেশী।

Related Articles

Back to top button